সান্টনারের ঘূর্ণিতে ডাচদের গুঁড়িয়ে নিউ জিল্যান্ডের দ্বিতীয় জয়

৯ অক্টোবর ২০২৩

সান্টনারের  ঘূর্ণিতে ডাচদের গুঁড়িয়ে নিউ জিল্যান্ডের দ্বিতীয় জয়

দুর্দান্ত ব্যাটিংয়ের পর বল হাতেও জ্বলে উঠলেন নিউ জিল্যান্ড অল-রাউন্ডার মিচেল সান্টনার। পাশাপাশি ব্যাটারদের নৈপুণ্যে নেদারল্যান্ডসকে ৯৯ রানে হারিয়ে বিশ্বকাপে দ্বিতীয় জয় পেয়েছে কিউইরা। 
১৭ বলে ৩৯ রানের পাশাপাশি ৫৯ রানে পাঁচ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন কিউই স্পিনার সান্টনার।
৩২৩ রানের বড় লক্ষ্য করতে নেমে শুরুটা ভালো হয়নি নেদারল্যান্ডসের। নিয়মিত  বিরতিতে উইকেট হারাতে থাকা ডাচদের এক প্রান্ত আগলে রাখেন কলিন আকারমান। চতুর্থ উইকেট জুটিতে তেজা মানারুর সঙ্গে ৫০ রানের জুটি গড়েন আকারমান। ডাচদের বিপক্ষে বড় জয়ে বল হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সান্টনার। ৬৯ রান করে আকারমান সান্টনারের এলবিডব্লিইউর ফাদে পড়েন। পাকিস্তানের বিপক্ষে ৬৭ রান করা বাস ডে লেডে বিপজ্জনক হয়ে উঠার আগে রাচিন রবীন্দ্রর বলে সাজঘরে ফেরেন। পেসার ম্যাট হেনরি তিন উইকেট নিয়েছেন। ফলে ৪৬ ওভার ৩ বলে ২২৩ রানে অল-আউট হয়ে যায় নেদারল্যান্ডস। 
হায়দরাবাদে রাজিব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে রান উৎসবে মেতেছিল কিউই ব্যাটাররা। দুর্দান্ত ফর্মে থাকা আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রবীন্দ্র এই ম্যাচে ৫১ রান করে সর্বোচ্চ রান স্কোরারের তালিকায় দুই নম্বরে উঠে এসেছেন। আরও অর্ধ শতক হাঁকিয়েছেন উইল ইয়াং এবং টম ল্যাথাম। ইনিংস সর্বোচ্চ ৭০ রান আসে ইয়াংয়ের ব্যাট থেকে। শেষ দিকে  সান্টনারের ১৭ বলে ৩৬ রানের ইনিংসে ভর দিয়ে ৭ উইকেট  হারিয়ে ৩২২ রান সংগ্রহ করে নিউ জিল্যান্ড। 
উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে নিউ জিল্যান্ড।

মন্তব্য করুন: