কিউই পেসারদের উচ্চতা বেশি, তাই ব্যাটিংয়ে সমস্যা হয়েছে: বিজয়

১৭ ডিসেম্বর ২০২৩

কিউই পেসারদের উচ্চতা বেশি, তাই ব্যাটিংয়ে সমস্যা হয়েছে: বিজয়

উইকেট ব্যাটারদের জন্য ভালো ছিল, বল ব্যাটে আসছিল। কিন্তু বাংলাদেশি ব্যাটাররা সচরাচর উইকেট বিসর্জন দেওয়ার যে কাজটা করেন, রোববার ডানেডিনেও সেটাই দেখা গেল। ভুল শট নির্বাচন, অহেতুক তাড়াহুড়া, সিদ্ধান্তহীনতায় ভূগে বাংলাদেশি ব্যাটাররা একের পর এক উইকেট বিলিয়ে দিয়েছেন। ডিএলএস মেথডে হারতে হয়েছে ৪৪ রানে। ম্যাচ শেষে ওপেনার এনামুল হক বিজয় দিলেন ব্যাটিং ধসের অদ্ভুত এক ব্যখ্যা।

বাংলাদেশের পতন হওয়া ৯ উইকেটের মাঝে এনামুল হক বিজয় (৪৩), লিটন দাস (২২), তাওহীদ হৃদয় (৩৩), আফিফ হোসেন (৩৮)- সবাই উইকেটে সেট হওয়ার পর আউট হয়েছেন। ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্তও ১৫ রান করে ফেলেছিলেন। কিন্তু উচ্চভিলাষী শট খেলতে গিয়ে উইকেট বিসর্জন দেন। নিউ জিল্যান্ডের পেসারদের উচ্চতা বেশি হওয়ায় তাদের বাউন্স মোকাবেলা করতে বাংলাদেশি ব্যাটারদের সমস্যা হয়েছে বলে মনে করেন বিজয়।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, দেখেন, ওদের পেস বোলারদের কিন্তু উচ্চতা অনেক। যখন একটা সাড়ে ছয় ফিট উচ্চতার বোলার বল করতে আসে, স্বাভাবিকভাবেই তারা বাড়তি সুবিধা পায় বাউন্সের ক্ষেত্রে। যেটা আমরা সাধারণত খেলে অভ্যস্ত না। আশা করি আমরা এটার সাথে মানিয়ে নিতে পারব খুব তাড়াতাড়ি। (দ্বিতীয় ওয়ানডের আগে) আরও দুই দিন অনুশীলনের সুযোগ আছে। আমরা নিজেদেরকে সেভাবে ট্রেইন করব বা চিন্ত করব কীভাবে খেলা যায়। আশা করছি, কামব্যাক করার সুযোগ আছে।

মন্তব্য করুন: