ফিক্সিংয়ের উড়ো খবর: ৭১ টিভিকে ক্ষমা করলেন মুশফিক

২৬ ডিসেম্বর ২০২৩

ফিক্সিংয়ের উড়ো খবর: ৭১ টিভিকে ক্ষমা করলেন মুশফিক

নিউ জিল্যান্ডের বিপক্ষে ঢাকা টেস্ট চলাকালীন মুশফিকুর রহিমের বিরুদ্ধে ফিক্সিংয়ের ভুয়া অভিযোগ তুলেছিলে বেসরিকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভি। অভিযোগের পেছনে কোনো তথ্য-প্রমাণ দিতে পারেনি তারা। এরপর মুশফিক একাত্তর টিভিকে উকিল নোটিশ দিয়েছিলেন। সেই নোটিশে থাকা অধিকাংশ শর্ত পূরণ করায় একাত্তর টিভিকে এবার ক্ষমা করলেন দেশের শীর্ষ এই তারকা। সেইসঙ্গে ইতি ঘটল আইনী লড়াইয়ের।

গত ৬ ডিসেম্বর মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড আউট হয়েছিলন মুশফিক। সেই আউটকে কেন্দ্র করে মিরপুর টেস্টে স্পট ফিক্সিংয়ের গন্ধ! সন্দেহ সিনিয়র ক্রিকেটারের দিকে!’’ শিরোনামে একটি প্রতিবেদন একাত্তর টিভির নিয়মিত অনুষ্ঠান খেলাযোগের ফেসবুক পেজ ও ইউটিউবে প্রকাশ করা হয়। যাতে মুশফিকের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ আনা হলেও ছিল না কোনো তথ্য-প্রমাণ। বিষয়টি নিয়ে দেশে তোলপাড় তৈরি হলে গত ৯ ডিসেম্বর মুশফিক তার আইনজীবীর মাধ্যমে একাত্তর টিভিকে একটি আইনী নোটিশ পাঠান।

মুশফিকের পাঠানো আইনী নোটিশে অভিযোগের নিষ্পত্তির জন্য ৪৮ ঘণ্টা সময় বেঁধে দেওয়া হয়। পরবর্তী পদক্ষেপের বিষয়ে আজ ২৬ ডিসেম্বর মঙ্গলবার সংবাদ সম্মেলন করেন মুশফিকের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান। তিনি জানান, মনগড়া, অসত্য, উদ্দেশ্য-প্রণোদিত প্রতিবেদন প্রকাশের দায়ে নিঃশর্তভাবে ক্ষমা চাওয়ায় ৭১ টেলিভিশনকে ক্ষমা করে দিয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম।

মুশফিকের আইনজীবী বলেন, ৭১ টেলিভিশন তাদের আইনজীবীর মাধ্যমে আমাদের কাছে তাদের জবাব ও ব্যাখ্যা দিয়েছে। আমরা নিউজিল্যান্ডে থাকা মুশফিকুর রহিমের সঙ্গে কথা বলে আজ সংবাদ সম্মেলনে হাজির হয়েছি। ৭১ টেলিভিশন আমাদের অধিকাংশ দাবি মেনে নিয়েছে। তারা পুরো ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে। চ্যানেলটি স্বীকার করে নিয়েছে যে, তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, বিতর্কিত প্রতিবেদনটি যে ভুল এবং তথ্য নির্ভর নয় তা বুঝতে পেরে সঙ্গে সঙ্গে তা সরিয়ে নিয়েছে।

তিনি আরও বলেন, শুধু প্রতিবেদনটি সরিয়ে ফেলাই নয়, তারা তাদের ভুল জনসম্মুখে স্বীকার করে খেলাযোগে একাত্তর টিভি, খেলাযোগ পরিবার উক্ত ভুলের জন্য দুঃখ প্রকাশ করছে এই মর্মে প্রচার করেছে। তাছাড়া তারা একটি ভিডিও প্রতিবেদনের মাধ্যমেও তাদের ভুল স্বীকার করে প্রতিবেদন প্রচার করেছে। একই সঙ্গে চ্যানেলটি সংশ্লিষ্ট প্রতিবেদককে অফিসিয়ালি সতর্ক করেছে বলে আমাদের লিখিতভাবে উক্ত জবাবে নিশ্চিত করেছে। চ্যানেল কর্তৃপক্ষ লিখিতভাবে জানিয়েছে, প্রতিবেদনটির ভুলের কারণে তারা গভীরভাবে অনুতপ্ত।

মন্তব্য করুন: