অধিনায়ক শান্তর নজর এখন সিরিজ জয়ে

২৭ ডিসেম্বর ২০২৩

অধিনায়ক শান্তর নজর এখন সিরিজ জয়ে

নিউ জিল্যান্ডে যাওয়ার আগে নাজমুল হোসেন শান্ত বলেছিলেন- আমরা জিততে যাচ্ছি। সেটা যে ফাঁকা আওয়াজ নয়, তা ইতোমধ্যেই প্রমাণিত হয়ে গেছে। নিউ জিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে পরপর এসেছে ওয়ানডে আর টি-টুয়েন্টিতে প্রথম জয়। যে দেশের মাটিতে টাইগারদের জয় হাতেগোনা, সেখানে নাজমুল হোসেন শান্ত এখন টি-টুয়েন্টি সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন।

নেপিয়ারে বুধবার সিরিজের প্রথম টি-টুয়েন্টি ৫ উইকেটে জিতেছে বাংলাদেশ। চার দিন আগে এই মাঠেই কিউইদের বিপক্ষে তাদের মাটিতে প্রথম ওয়ানডে জিতেছিল টিম টাইগার। এর আগে কিউইদের মাঠে ১৮ ওয়ানডে আর ৯ টি-টুয়েন্টিতে টাইগারদের কোনো জয় ছিল না। তাই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্প্রচারক চ্যানেলের সঙ্গে আলাপচারিতায় রোমাঞ্চিত বাংলাদেশ অধিনায়ক নাজমুল বলেন, আজ আমরা যেভাবে খেলেছি তাতে খুব গর্বিত। রোমাঞ্চও অনুভব করছি।

টস হেরে আগে ব্যাট করতে নামা নিউ জিল্যান্ডকে মাত্র ১৩৪ রানে আটকে রেখেছিলেন বাংলাদেশের বোলাররা। ২৬ রানে ৩ উইকেট নেন শরীফুল, ২টি করে নেন শেখ মাহেদী এবং মুস্তাফিজুর রহমান। বোলারদের পারফরম্যান্সে খুশি অধিনায়ক বলেছেন, এটা খুবই গুরুত্বপূর্ণ যে তারা দ্রুত শিখেছে। শরীফুল, তানজিম ও মেহেদী নতুন বলে খুব ভালো করেছে। মেহেদী তো এই কন্ডিশনে দারুণ বল করেছে। এটা দারুণ উইকেট। এমন দলের বিপক্ষে এই কন্ডিশনে চ্যালেঞ্জিং। তাদের অল্প রানে বেঁধে ফেলার পর আমরা আত্মবিশ্বাসী ছিলাম। ছেলেরা ভালো করেছে।

আগামী শুক্রবার মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ আর নিউ জিল্যান্ড। কিউইদের মাটিতে এই প্রথমবার টাইগারদের সামনে টি-টুয়েন্টি সিরিজ জয়ের সুযোগ। তাছাড়া এই মাউন্ট মঙ্গানুইয়েই গতবছর টেস্ট জিতেছিল বাংলাদেশ। তাই দ্বিতীয় টি-টুয়েন্টি নিয়ে আত্মবিশ্বাসী শান্ত, দ্বিতীয় ম্যাচটা এখন খুবই গুরুত্বপূর্ণ। খেলোয়াড়েরা আত্মবিশ্বাসী আছে। এখন আমাদের পরিকল্পনা করতে হবে পরের ম্যাচের জন্য এবং আশা করি, সবাই নিজেদের কাজটা করবে।

মন্তব্য করুন: