বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ স্যান্টনার

২৭ ডিসেম্বর ২০২৩

বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ স্যান্টনার

নিউ জিল্যান্ডের মাটিতে সময়টা বেশ ভালোই যাচ্ছে বাংলাদেশ দলের। আগের কোনো সফরে সাদা বলের ক্রিকেটে কিউইদের না হারাতে পারা টাইগাররা এবার পরপর দুই ম্যাচে জয় তুলে নিয়েছে। সিরিজের শেষ ওয়ানডেতে জয়ের পর টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও জয় পেয়েছে নাজমুল হোসেন শান্তর দল। আর এই জয়ে বাংলাদেশকে প্রশংসায় ভাসিয়েছেন কিউই অধিনায়ক মিচেল স্যান্টনার।

বুধবার নেপিয়ারে বোলারদের দাপুটে বোলিংয়ের পর ব্যাট হাতে লিটন দাস ও শেখ মাহেদীর ৪০ রানের জুটিতে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। পুরো ম্যাচে আলো ছড়িয়ে ম্যাচসেরা নির্বাচিত হন মাহেদী। বল হাতে ১৪ রানে ২ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে অপরাজিত থাকেন ১৯ রানে। অপর প্রান্তে ওপেনার লিটন অপরাজিত থাকেন ৩৬ বলে ৪২ রান করে।

এই সিরিজে নিউ জিল্যান্ডের দলের নেতৃত্ব দিচ্ছেন মিচেল স্যান্টনার। ফলে ম্যাচ শেষে বাংলাদেশের প্রশংসার পাশাপাশি নিজের হতাশার কথা ঝরেছে বাঁহাতি এই অল-রাউন্ডারের কণ্ঠে। হারের জন্য দলের ব্যাটিংকে দুষলেও বাংলাদেশকে কৃতিত্ব দিয়ে তিনি বলেন, “বাংলাদেশকে কৃতিত্ব দিতে হবে। তারা ভালো খেলেছে। ১৫০-১৬০ সম্ভবত ভালো সংগ্রহ হতো। কিন্তু ব্যাট হাতে পাওয়ার প্লেতে আমরা ম্যাচ থেকে ছিটকে গেছি।

ম্যাচের শুরু থেকেই বল হাতে নিজেদের ঝলক দেখাতে থাকেন বাংলাদেশের বোলাররা। দুই ওভারের মধ্যে মাত্র ১ রানেই ৩ উইকেট তুলে নেন মাহেদী ও শরীফুল ইসলাম। আর তাই বোলারদের আলাদা করে প্রশংসা করেন কিউই অধিনায়ক। একই সঙ্গে মাউন্ট মঙ্গানুইয়ে হওয়া পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ের কথা জানিয়ে স্যান্টনার বলেন, “বাংলাদেশ দুর্দান্ত বোলিং করেছে। দৃঢ়ভাবে লাইন-লেন্থ ঠিক রেখেছে। ক্রস ব্যাটে খেলা কঠিন ছিল। আশা করি, মাউন্ট মঙ্গানুইয়ে ভিন্ন উইকেটে আমরা ভালো কিছু করতে পারব।

মন্তব্য করুন: