‘বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ’

২৮ ডিসেম্বর ২০২৩

‘বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ’

যে নিউ জিল্যান্ডের মাটিতে সাদা বলে এতদিন অধরা ছিল জয়, সেখানেই এবার টি-টুয়েন্টি সিরিজ জয়ের স্বপ্ন দেখছে টিম টাইগার। গত বুধবার নেপিয়ারে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে বাংলাদেশ জিতেছে ৫ উইকেটে। কিউইদের মাটিতে প্রথম টি-টুয়েন্টি জয়ের পর বৃহস্পতিবার সিরিজের শেষ দুই ম্যাচের ভেন্যু মাউন্ট মঙ্গানুইতে এসে পৌঁছেছে বাংলাদেশ দল। শুক্রবার দ্বিতীয় ম্যাচের আগে দিনের বাকি সময়টা বিশ্রামেই কাটাবেন শান্তরা।

বাংলাদেশ দলের সহকারী কোচ নিক পোথাস বলেছেন, লম্বা ভ্রমণের পর অনুশীলনের চেয়ে ক্রিকেটারদের বিশ্রাম নেওয়া এখন জরুরি। বৃহস্পতিবার মাউন্ট মঙ্গানুইয়ে তিনি সাংবাদিকদের বলেন, আজ লম্বা ভ্রমণ হলো। এমন সূচিতে অভ্যস্ত থাকা আন্তর্জাতিক ক্রিকেটারদের দায়িত্ব। আপনি অনুশীলন করছেন কি না, তা জরুরি নয়, বিশ্রাম নেওয়াটা জরুরি। সব সময় ম্যাচের আগে প্রস্তুতি নিতেই হবে, এমন নয়।

টার্গেট সিরিজ জয় হলেও দ্বিতীয় ম্যাচে নিউ জিল্যান্ড যে ঘুরে দাঁড়াতে মুখিয়ে থাকবে, সেটাও মনে করিয়ে দিয়েছেন পোথাস। তিনি বলেন, বিশ্বের অন্যতম সেরা দলের বিপক্ষে সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ। ছেলেদের আগের উদ্যম নিয়েই মাঠে নামতে হবে। আমরা অবশ্যই সেরা ফলাফলটা পেতে চাই। তবে ভুলে যাবেন না তারা বিশ্বের অন্যতম সেরা দল। তবে এই চ্যালেঞ্জটা আমরা উপভোগ করছি।

মন্তব্য করুন: