৪৯ বলের সেঞ্চুরিতে মাশরাফির রেকর্ড ভাঙলেন হাবিবুর

২৮ ডিসেম্বর ২০২৩

৪৯ বলের সেঞ্চুরিতে মাশরাফির রেকর্ড ভাঙলেন হাবিবুর

ব্যাটিংয়ে মনোযোগ দিলে তিনি বিশ্বের অন্যতম সেরা পেস বোলিং অল-রাউন্ডার হতেন- মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে সাকিব আল হাসানের অনেক পুরনো এই কথাটি অনেকাংশেই সত্যি। ক্যারিয়ারের একটা পর্যায় পর্যন্ত তিনি ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটিং ঝলক দেখিয়েছেন। লিস্ট ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম শতকের রেকর্ডটিও এতদিন মাশরাফির ছিল। তবে এবার তা ভেঙে দিলেন হাবিবুর রহমান।

চলতি ওয়ানডে ফরম্যাটের বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) বৃহস্পতিবার মধ্যাঞ্চলের বিপক্ষে উত্তরাঞ্চলের ওপেনার হাবিবুর ৪৯ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে নেমে ২০১ রানে অল-আউট হয় মধ্যাঞ্চল। রান তাড়ায় নেমে এই কীর্তি গড়েন হাবিবুর। তিন অংক ছোঁয়ার পথে তিনি হাঁকান ৭টি চার এবং ৮টি ছক্কা। শেষ পর্যন্ত তিনি আউট হয়েছেন ৬১ বলে ৯টি করে চার-ছক্কায় ১১৭ রানে।

২০১৬ সালে ফতুল্লায় ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন মাশরাফি। এতদিন সেটাই ছিল লিস্ট ক্রিকেটে বাংলাদেশের দ্রুততম শতক। তবে লিস্ট ক্রিকেট ইতিহাসের দ্রুততম সেঞ্চুরিটি করেছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান জেইক ফ্রেজার-ম্যাগার্ক। তিনি গত অক্টোবরে ২৯ বলে ১০ চার এবং ১৩ ছক্কায় তিন অংক স্পর্শ করেন।

মন্তব্য করুন: