সাকিবের সঙ্গে আলোচনার পর নতুন অধিনায়ক নির্ধারণ: জালাল ইউনুস

২৯ ডিসেম্বর ২০২৩

সাকিবের সঙ্গে আলোচনার পর নতুন অধিনায়ক নির্ধারণ: জালাল ইউনুস

বৃদ্ধাঙ্গুলির চোটে বিশ্বকাপের পর থেকে মাঠের বাইরে আছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। চোটের সঙ্গে নানা ব্যস্ততায় ক্রিকেট যেন এখন অবসরের কাজ হয়ে দাঁড়িয়েছে তার কাছে। তাই, এই অল-রাউন্ডারের অধিনায়কত্ব থাকবে কি থাকবে না, তা নিয়েও রয়েছে নানা গুঞ্জন। অবশেষে এ প্রসঙ্গে মুখ খুলেছেন বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। সাকিবের সঙ্গে আলোচনা করে নতুন অধিনায়ক ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি।

বিশ্বকাপের আগে নিউ জিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে ছিলেন না সাকিব। বিশ্বকাপের পর এখন প্রতিপক্ষের মাটিতে চলমান সিরিজেও নেই তিনি। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। ক্রিকেটপাড়ায় গুঞ্জন রয়েছে, শান্তকেই নিয়মিত অধিনায়ক করতে পারে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। কেননা তার নেতৃত্বেই নিউ জিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে ও টি-টুয়েন্টি জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। পাশাপাশি ঘরের মাটিতে পেয়েছে বড় ব্যবধানে টেস্ট জয়ও।

শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইউনুস বলেন, “সাকিব যদি অধিনায়কত্ব চালিয়ে যেতে চায় তাহলে সেটা পুরোপুরি তার উপর নির্ভরশীল, কারণ তাকে দায়িত্ব দেয়া হয়েছিল। চোটের কারণে সে নিউ জিল্যান্ড যেতে পারেনি। সে ওয়ানডে খেলতে চেয়েছিল, কিন্তু চোটের কারণে খেলতে পারেনি। তার মানে সিরিজটায় খেললে সে অধিনায়কত্ব করত।

বর্তমানে নির্বাচনী প্রচারণার কাজে ব্যস্ত সময় পার করছেন সাকিব। তার সঙ্গে আলোচনা করে বিসিবি নতুন অধিনায়ক নির্ধারণ করবে বলেও জানান ইউনুস।

সে চোটের কারণে না যেতে পারায় শান্ত দলকে নেতৃত্ব দিচ্ছিল। আমরা শান্তকে পরের সিরিজ পর্যন্ত অধিনায়কের দায়িত্ব দিয়েছি। এখন সাকিব অধিনায়ক হবে কি না বা শান্তকে এই পদে নিয়োগ দেয়া হবে কি না তা নিয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আলোচনা করা হবে। সাকিব এখনও আমাদের অধিনায়ক, কারণ সাকিব অধিনায়ক ছিলেন। আমরা অবশ্যই তার সঙ্গে এটা নিয়ে আলোচনা করব। এটা জানার পর আমরা বুঝতে পারব দীর্ঘমেয়াদী অধিনায়ক কে হবে।

মন্তব্য করুন: