বিসিবির আগামী সভাপতি কে তা বলা ‘বড় কঠিন’

২৯ ডিসেম্বর ২০২৩

বিসিবির আগামী সভাপতি কে তা বলা ‘বড় কঠিন’

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন তিনি ‘আর বেশি দিন নেই। স্বাভাবিকভাবেই ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন, কে হবেন নতুন সভাপতি। এবার এটা নিয়েই প্রশ্নের সম্মুখীন হলেন পাপন। এখন এটা বলা কঠিন বলে জানালেন তিনি।

কিশোরগঞ্জ-৬ আসনের হয়ে চতুর্থবারের মতো জাতীয় সংসদ নির্বাচন করতে চলেছেন পাপন। আসন্ন নির্বাচন উপলক্ষে আছেন নিজ এলাকাতেই। সেখানেই সাংবাদিকরা জানতে চান, বিসিবির আগামী নেতৃত্ব হিসেবে মাশরাফি বিন মর্তুজা আর সাকিব আল হাসানের মধ্যে কে বেশি সক্ষম। তার উত্তরে পাপন বলেন, “বলা মুশকিল! এটা বড় কঠিন, এটা এতো সহজ না, এটা অনেক কঠিন, এটা আসলে কঠিন, এটা এখন এখানে বলা ঠিক হবে না... বলার তো কিছু নেই।

পাপনের মতোই নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন মাশরাফি ও সাকিব। তাদের নির্বাচনী অবস্থা সম্পর্কেও পাপনের কাছে জানতে চান সাংবাদিকরা। বিসিবি সভাপতি যে মাশরাফি-সাকিবের খবর ভালোভাবেই রাখছেন, তা বোঝা গেল তার কথাতেই।

আমি দেখেছি সাকিব ওখানে (নির্বাচনে) নামার পর থেকে মানুষ পাগল হয়ে গেছে... আমার সঙ্গে ওর কথা হয়েছে, মাশরাফির সঙ্গেও কথা হয়েছে। আমার ধারণা মানুষজন ওকে প্রায় সবাই ভোট দিবে। এরকম অবস্থা!”

সাকিবের তো আলাদা একটা প্লাস পয়েন্ট আছে, আপনাকে মনে রাখতে হবে। একটা হচ্ছে দলের ভোট, আরেকটা হচ্ছে নিরপেক্ষ ভোট। নিরপেক্ষ ভোটগুলো আমার ধারণা সাকিবের জন্য একটা বড় প্লাস পয়েন্ট... আমার ধারণা যারা সরাসরি রাজনীতিতে জড়িত না, তারাও সাকিবকে ভোট দিবে।

সংসদ সদস্য হওয়ার পর বাংলাদেশ ক্রিকেটর তিন সংস্করণের নিয়মিত অধিনায়ক খেলা চালিয়ে যাবেন কিনা, তা নিয়ে শঙ্কায় আছেন সমর্থকরা। তবে অন্তত ২০২৫ সাল পর্যন্ত খেলতে পারেন বলে জানালেন সাকিব। “ওর সঙ্গে তো আমার কথা হয়েছে যে ও খেলবে। মানে ২০২৫ সাল পর্যন্ত খেলার কথা... এটাই জানি। আমার ধারণা ও খেলবে।

বাংলাদেশের দুই তারকার ব্যাপারে জানানোর পর শুরুতে রাজনীতি করার অনিচ্ছার কথা জানান পাপন।

আমি জীবনে কখনো চিন্তাই করিনি আমি রাজনীতিতে আসব। আসলে আমার কোনো ধারণাই ছিল না। আমি সবসময় ভাবতাম আমি কখনোই আসব না।

মন্তব্য করুন: