টানা ৬ ম্যাচে ফিন অ্যালেনের দুঃস্বপ্নের নাম শরিফুল

৩১ ডিসেম্বর ২০২৩

টানা ৬ ম্যাচে ফিন অ্যালেনের দুঃস্বপ্নের নাম শরিফুল

নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ ড্র করার মাধ্যমে বছর শেষ করল বাংলাদেশ। দুর্দান্ত বোলিংয়ে সিরিজসেরা হয়েছেন শরিফুল ইসলাম। যিনি অনেকদিন ধরেই আগ্রাসী কিউই ওপেনার ফিন অ্যালেনের দুঃস্বপ্ন হয়ে দাঁড়িয়েছেন। কারণ, এই নিয়ে টানা ছয় টি-টুয়েন্টিতে অ্যালেনকে আউট করলেন বাংলাদেশের বাঁহাতি পেসার!

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে রোববার আগ্রাসী হয়ে ওঠা অ্যালেনকে ভেতরে ঢোকা দুর্দান্ত ডেলিভারিতে তাকে থামান শরিফুল। একপর্যায়ে ৪৯ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল নিউ জিল্যান্ড। পরে নিশাম-স্যান্টনার জুটিতে তা কাটিয়ে ওঠে। অ্যালেনকে আউট করে দারুণ এক রেকর্ডে নাম লিখিয়েছেন শরিফুল।

এ নিয়ে টি-টোয়েন্টিতে ৯ বারের দেখায় ৬ বারই শরিফুলের বলে আউট হন অ্যালেন, যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোনো বোলারের বলে একজন ব্যাটসম্যানের সবচেয়ে বেশিবার আউটের রেকর্ড। এই ৬টি আউট আবার সবশেষ ৬ ম্যাচে। অন্যদিকে ফিন অ্যালেন কখনই এক বোলারের বলে দুইবারের বেশি আউট হননি। তবে শরিফুলের কাছে হার মানলেন তিনি।

তিন ম্যাচের এই সিরিজে ৬ উইকেট শিকার করে সিরিজসেরার পুরস্কার জিতে নিয়েছেন শরিফুল। এই প্রথমবার তিনি সিরিজসেরার পুরস্কার পেলেন। নেপিয়ারে প্রথম ম্যাচে ২৬ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে বড় অবদান রেখেছিলেন। বৃষ্টিতে পণ্ড হওয়া দ্বিতীয় ম্যাচে তার একমাত্র শিকার অ্যালেন। আর তৃতীয় ম্যাচে অ্যালেনের পাশাপাশি শরিফুল ফিরিয়েছেন গ্লেন ফিলিপসকে।

মন্তব্য করুন: