অধিনায়ক শান্তর এবার বিপিএল রাঙানোর পালা

২ জানুয়ারি ২০২৪

অধিনায়ক শান্তর এবার বিপিএল রাঙানোর পালা

জাতীয় দলের নেতৃত্ব পেয়েই চমক দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ফরম্যাটের হোম এবং অ্যাওয়ে সিরিজে তাকে ভারপ্রাপ্ত হিসেবে নেতৃত্ব দেওয়া হয়েছিল। তিন ফরম্যাটেই তিনি দলকে জয় এনে দিয়েছেন। তিনটিই প্রথমবার। রীতিমতো ইতিহাস গড়া জয়। নতুন বছরে সেই শান্তকে দেখা যাবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নেতৃত্ব দিতে।

আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে বিপিএল। এবারের আসরে সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক হয়েছেন শান্ত। দলে মাশরাফি বিন মুর্তজার মতো অধিনায়ক থাকলেও শান্তকেই এবার ক্যাপ্টেন করা হয়েছে। কারণ, নির্বাচনী ব্যস্ততায় মাশরাফি কতটা সময় দিতে পারবেন- তা নিয়ে সংশয় ছিল। এই মাশরাফির নেতৃত্বেই গত বিপিএলে চমক দিয়েছিল সিলেট স্ট্রাইকার্স। নতুন দল হয়েও আসরের রানার্সআপ হয়েছিল তারা। গতবারের মতো এবারও দলটি স্থানীয় ক্রিকেটারদের ওপরই ভরসা রাখছে। বিদেশিদের মধ্যে উল্লেখযোগ্য হিসেবে আছেন রায়ান বার্ল, আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর এবং বেন কাটিং।

এই দল নিয়েই শান্তকে লড়াই করতে হবে শিরোপার জন্য। যদিও তার ওপর ইতোমধ্যেই সবার আস্থা তৈরি হয়ে গেছে। দেশের মাটিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথমবার টেস্ট জয় এসেছে শান্তর নেতৃত্বেই। শুধু তাই নয়, তার নেতৃত্বেই নিউ জিল্যান্ডের মাটিতে প্রথমবার ওয়ানডে আর টি-টুয়েন্টি জিতেছে বাংলাদেশ। এরপর থেকেই শান্তকে তিন ফরম্যাটে স্থায়ী অধিনায়ক করার জোরালো দাবি উঠেছে। অদূর ভবিষ্যতে হয়তো সেটা হয়েও যাবেন শান্ত। তার আগে বিপিএলে নিজের কারিশমা দেখানোর সুযোগ পাচ্ছেন এই তারকা ব্যাটার।

মন্তব্য করুন:

Add