"আমার মা ওয়ার্নারকে `শয়তান` বলে ডাকে"

৬ জানুয়ারি ২০২৪

বিদায়বেলায় ওয়ার্নারকে জড়িয়ে ধরেন উসমান খাজার মা ফৌজিয়া তারিক। ছবি : এএফপি

টেস্ট সংস্করণ থেকে ডেভিড ওয়ার্নারের বিদায়ে আস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসের একটি বর্ণাঢ্য অধ্যায়ের ইতি ঘটল। সিডনিতে শনিবার সতীর্থ-প্রতিপক্ষ এবং দর্শকদের তুমুল করতালি আর অভিবাদনে সিক্ত হয়ে বিদায় নেন বিধ্বংসী এই ওপেনার। এদিন সিডনি টেস্ট জিতে পাকিস্তানকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে অস্ট্রেলিয়া। ম্যাচ শেষে ওয়ার্নারকে ঘিরে তৈরি হয় আবেগঘন পরিবেশের।

অজি ওপেনারের পরিবার এদিন গ্যালারিতে ছিলেন। ম্যাচ শেষে তারা মাঠে গিয়ে জড়িয়ে ধরেন ওয়ার্নারকে। মাঠে দর্শকদেরও প্রবেশ করার সুযোগ দেওয়া হয়। এর মাঝেই দেখা যায় একজন পর্দানশীল বয়স্ক নারী ওয়ার্নারকে জড়িয়ে ধরে আদর করছেন। তিনি ছিলেন ওয়ার্নারের ছেলেবেলার বন্ধু, জাতীয় দলে দীর্ঘদিনের ওপেনিং পার্টনার উসমান খাজার মা ফৌজিয়া তারিক। পরে ফক্স ক্রিকেটকে উসমান খাজা শুনিয়েছেন তাদের ছেলেবেলার কিছু স্মৃতি।

খাজা বলেছেন, ও আমার মাকে জড়িয়ে ধরেছে। মা ওকে অনেক বছর ধরে চেনেন এবং খুব ভালোবাসেন। তিনি উজিকে শয়তান বলে ডাকেন (হাসি)। মা ওকে শয়তান ভাবতে পছন্দ করেন (হাসি)।

ওয়ার্নার এবং খাজা ছোটবেলার বন্ধু। যে কারণে দুই পরিবারের মাঝেও পরিচয় আছে। ওয়ার্নারের জন্য খাজার মা ফৌজিয়া তারিক অনেক বড় এক প্রেরণার নাম। অপরিচিত এক তরুণ থেকে অস্ট্রেলিয়া ক্রিকেটের সুপারস্টার হয়ে ওঠার পুরো যাত্রাপথে যেকেনো সমস্যায় খাজার মাকে পাশে পেয়েছেন ওয়ার্নার্। এজন্য ওয়ার্নারের টেস্ট ক্রিকেট থেকে বিদায় ফৌজিয়া তারিকের জন্যও আবেগের।

মন্তব্য করুন: