মেয়াদ শেষেও নান্নু-বাশার নির্বাচক

১৪ জানুয়ারি ২০২৪

মেয়াদ শেষেও নান্নু-বাশার নির্বাচক

জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আর অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমনের মেয়াদ শেষ হয়ে গেছে গত ৩১ ডিসেম্বর। এরপর ১৪ দিন কেটে গেলেও নির্বাচক প্যানেল নিয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি বিসিবি। যে কারণে মেয়াদ শেষেও নির্বাচক কমিটিতে বহাল আছেন নান্নু-বাশার। দেশের ক্রিকেটাঙ্গনে প্রশ্ন ভেসে বেড়াচ্ছে, নতুন নির্বাচক প্যানেল কবে আসবে? নাকি নান্নু-বাশাররাই থেকে যাবেন?

বাংলাদেশের মতো ক্রিকেট উন্মাদনার দেশে নির্বাচকেরা সাধারণত থ্যাংকলেস জব করে থাকেন। অর্থাৎ, দল ভালো করলে প্রশংসা জোটে না। তবে দল খারাপ করলে জোটে সমালোচনা। তাই ওয়ানডে বিশ্বকাপে দলের চরম ব্যর্থতার পর নান্নু-বাশারদের মেয়াদ শেষের খবরে নতুন নির্বাচক হিসেবে অনেকের নাম সামনে এসেছিল। যাতে ছিলেন নাজমুল আবেদিন ফাহিমের মতো খ্যাতিমান কোচ। এরপর আলোচনা থেমে যায়। নান্নুরাও স্বপদে বহাল থেকে কার্যক্রম চালিয়ে যেতে থাকেন। নতুন নির্বাচক কমিটি ঘোষিত না হওয়া পর্যন্ত তারাই চালিয়ে যাবেন।

নির্বাচক হিসেবে নিজেদের দায়িত্ব পালন নিয়ে মিনহাজুল আবেদিন নান্নু সম্প্রতি সাংবাদিকদের বলেছেন, বিসিবি থেকে আমাদের বলা হয়েছে চালিয়ে যেতে। আগামী বোর্ড মিটিং না হওয়া পর্যন্ত আমরা কিছু বলতে পারব না। আমাদের মেয়াদ গত ৩১ ডিসেম্বর শেষ হয়েছে। এর আগেও মেয়াদ শেষে আমরা কাজ চালিয়ে গিয়েছিলাম। এবারও আমরা কাজ চালিয়ে যাচ্ছি। বোর্ড যখনই সিদ্ধান্ত দেবে, তখন আমরা জানতে পারব।

এদিকে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও একই কথা বলেছেন। নতুন নির্বাচক কমিটি ঠিক না হওয়া পর্যন্ত নান্নু-বাশাররাই চালিয়ে যাবেন। তাহলে কবে নতুন নির্বাচক কমিটির ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত আসবে? এমন প্রশ্নে গণমাধ্যমকে জালাল ইউনুস বলেছেন, চলতি মাসের শেষ ভাগেই বোর্ড পরিচালক পর্ষদের সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় নান্নু আর সুমনের ভাগ্য নির্ধারিত হবে। দেশের ক্রিকেটাঙ্গনকে আপাতত সেই সভার দিকেই তাকিয়ে থাকতে হবে।

মন্তব্য করুন: