চ্যাম্পিয়নদের উড়িয়ে দুর্দান্ত ঢাকার দুর্দান্ত শুরু

১৯ জানুয়ারি ২০২৪

চ্যাম্পিয়নদের উড়িয়ে দুর্দান্ত ঢাকার দুর্দান্ত শুরু

দলের নাম দুর্দান্ত ঢাকা হলেও তাসকিন আহমেদ আর শরীফুল ইসলাম ছাড়া তেমন কোনো বড় তারকা নেই। সেই সাদামাটা দলটিই বিপিএলের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৫ উইকেটে হারিয়ে দুর্দান্ত শুরু করল। আসরের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করা শরীফুল ইসলামের হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

মিরপুর শের-ই-বাংলায় শুক্রবার উদ্বোধনী ম্যাচে টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ঢাকা অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। তারকাবহুল কুমিল্লার হয়ে ৫৬ বলে সর্বোচ্চ ৬৬ রান করেন ইমরুল কায়েস। দুই বছর পর তিনি ফিফটির দেখা পেলেন। ইমরুলের ইনিংসে ছিল ৬টি চার এবং ২টি ছক্কার মার। এছাড়া তাওহীদ হৃদয় করেন ৪১ বলে ৪৭ রান। লিটন দাস আর খুশদিল শাহ ১৩ রান করে আউট হন। শেষ তিন বলে খুশদিল, রোস্টন চেজ আর মহিদুলকে ফিরিয়ে হ্যাটট্রিক করেন শরীফুল। ৪ ওভারে তার খরচ ২৭ রান। কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৪৩ রান।

জবাবে ১০১ রানের ওপেনিং জুটি গড়েন দুর্দান্ত ঢাকার দুই ওপেনার দানুশকা গুনাথিলকা এবং নাঈম শেখ। দুজনের মাঝে নাঈম প্রথম ওভার থেকেই ছিলেন আক্রমণাত্মক মেজাজে। তার ব্যাট থেকে আসে ৪০ বলে ৩ চার ৩ ছক্কায় ৫২ রানের ইনিংস। গুনাথিলকা করেন ৪২ বলে ৪১ রান। এই জুটিতে ঢাকার জয় প্রায় নিশ্চিত হয়ে গেলেও মাঝের ওভারগুলোতে কুমিল্লার নিয়ন্ত্রিত বোলিংয়ে তা কিছুটা বিলম্বিত হয়। শেষ পর্যন্ত ৩ বল হাতে রেখেই জিতে যায় ঢাকা। ইরফান শুক্কুর করেন ১৬ বলে ২৪ রান। ২টি করে উইকেট নেন তানভীর আর মুস্তাফিজ।

মন্তব্য করুন: