দুই ছক্কা খেয়ে তাসকিনের পরামর্শেই শরীফুলের হ্যাটট্রিক

১৯ জানুয়ারি ২০২৪

দুই ছক্কা খেয়ে তাসকিনের পরামর্শেই শরীফুলের হ্যাটট্রিক

প্রথম তিন বলে দুই ছক্কা খাওয়া বোলার শেষ তিন বলে নিলেন তিন উইকেট। ক্যারিয়ারের প্রথম এবং বিপিএলের সপ্তম হ্যাটট্রিক। সেটাও আবার উদ্বোধনী ম্যাচে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে শুক্রবার এই চমকই দেখিয়ে দিলেন দুর্দান্ত ঢাকার শরীফুল ইসলাম। তবে এই পেস তারকার প্রথম হ্যাটট্রিকের পেছনে আছে দেশের এক নম্বর পেসার তাসকিন আহমেদের পরামর্শ।

কুমিল্লার ইনিংসের শেষ ওভারটি করতে এসেছিলেন শরীফুল। প্রথম বলটি ডট, পরের দুই বলে জোড়া ছক্কা হাঁকালেন পাকিস্তানের খুশদিল শাহ। প্রথম ছক্কাটা কাভারের ওপর দিয়ে। আর দ্বিতীয়টা মিড উইকেট দিয়ে। এমন সময় শরীফুলের কাছে এগিয়ে আসেন তাসকিন। পাশাপাশি ঢাকার অধিনায়ক মোসাদ্দেক হোসেনকেও এগিয়ে আসতে দেখা যায়। তার দুজনে শরীফুলকে কিছু একটা পরামর্শ দেন যা ম্যাজিকের মতো কাজ করে।

ওভারের শেষ তিন বলে তিন উইকেট শিকার করে ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক পূরণ করেন শরীফুর্ ৫ উইকেটে ম্যাচ জয়ের পর সংবাদ সম্মেলনে এসে শরীফুল জানান বড় ভাইদের কাছ থেকে পাওয়া পরামর্শের কথা, দুটি ছক্কা খাওয়ার পর তাসকিন ভাই আর সৈকত ভাই (মোসাদ্দেক) বলেছিল এই উইকেটে চেঞ্জ অব পেসটা করলে হয়তো ভালো হবে। কারণ, উইকেটে একটু আলাদা বাউন্স আছে।

আন্তর্জাতিক ক্রিকেটে ২০২৩ সাল দুর্দান্ত কেটেছে শরীফুলের। তিন ফরম্যাটের ৩২ ইনিংসে নিয়েছেন দেশের সর্বাধিক ৫২ উইকেট। এবার নতুন বছরও শুরু করলেন হ্যাটট্রিক দিয়ে। এমন কিছু করারই ইচ্ছা ছিল বলে জানালেন শরীফুল, অনুশীলনের সময় ভাবছিলাম, আমি গত বছর যেভাবে শেষ করেছি, এ বছর সেভাবে শুরু করতে চাই। আলহামদুলিল্লাহ, প্রথম ম্যাচটা ওই রকম হয়েছে। চেষ্টা করব বাকিগুলোতেও করার।

মন্তব্য করুন: