তামিমকে বিদ্রূপ করা সাকিব নিজেই এখন ‘প্রতারক’

২১ জানুয়ারি ২০২৪

তামিমকে বিদ্রূপ করা সাকিব নিজেই এখন ‘প্রতারক’

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের আগে তামিম ইকবালকে নিয়ে কতই না নাটক হলো। ফিটনেসের অজুহাতে শেষ পর্যন্ত তাকে বিশ্বকাপ দলে নেওয়া হলোই না! বিশ্বকাপে রওনা দেওয়ার আগে এক বিস্ফোরক সাক্ষাৎকারে তামিমকে আনফিট ঘোষণা দিলেন সাকিব। তাকে নিয়ে বিদ্রূপ করলেন। সেই সাকিব এখন নিজেই আনফিট হয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলছেন! আবার চোখের চিকিৎসার জন্য যাচ্ছেন সিঙ্গাপুরেও!

বিশ্বকাপের আগে একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে সাকিব বলেছিলেন, শতভাগ ফিট না হয়ে মাঠে নামলে সেটা নাকি দেশের সঙ্গে প্রতারণা করা হয়। তিনি উদাহরণ হিসেবে মহেন্দ্র সিং ধোনিকেও টেনে এনেছিলেন। সেই সাকিব নিজেই বিশ্বকাপের মাঝে চোখের সমস্যায় পড়েন। ব্যাট করতে নামলে সবকিছু ঝাপসা দেখতেন। এই অবস্থাতেই তিনি লিগ পর্বের বেশিরভাগ ম্যাচ খেলেছেন! সাকিবের বক্তব্য অনুযায়ী, সেটা কি দেশের সঙ্গে প্রতারণা নয়? তারপর তো চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন। কিন্তু গেল না চোখের সমস্যা।

বিপিএলের দশম আসরে গতকাল শনিবার সাকিবের দল রংপুর রাইডার্স প্রথম ম্যাচ খেলতে নামে তামিম ইকবালের ফরচুন বরিশালের বিপক্ষে। টুর্নামেন্ট শুরুর আগে ইংল্যান্ডে চোখের ডাক্তার দেখিয়েছেন সাকিব, লাভ হয়নি। এর আগে ভারতে এবং যুক্তরাষ্ট্রেও চোখের চিকিৎসা করিয়ে ফল পাননি। তাই অসুস্থ অবস্থায় ব্যাট হাতে বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে করেন ৩ বলে দুই রান। পরে বল হাতে দুই উইকেট নিলেও দলকে জেতাতে পারেননি।

অন্যদিকে চোট কাটিয়ে প্রায় চার মাস পর ব্যাটিংয়ে নেমে বিস্ফোরক ইনিংস খেলেন তামিম ইকবাল। জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে তার দল। মিরপুরের গ্যালারি থেকে তামিমের জন্য ভেসে এসেছে করতালি। আর সাকিব বোলিংয়ে গেলেই শোনা গেছে ভুয়া ভুয়া চিৎকার। সীমানার একটু কাছে গেলেও সাকিবকে এই দুয়োধ্বনি শুনতে হয়েছে। তার চেয়েও বড় কথা, সাকিবের সেই থিওরি অনুযায়ী তিনি নিজেই শতভাগ ফিট না হয়ে বিপিএলে খেলছেন। তার মানে, তিনি তার বিপিএল দল রংপুর রাইডার্সের সঙ্গেও প্রতারণা করছেন- এমনটাই শোনা যাচ্ছে দেশের ক্রিকেটাঙ্গনে।

মন্তব্য করুন: