আমি এখন খেললে ৩০-৪০জনকে হাসপাতালে পাঠাতাম: শোয়েব আখতার

২২ জানুয়ারি ২০২৪

আমি এখন খেললে ৩০-৪০জনকে হাসপাতালে পাঠাতাম: শোয়েব আখতার

সাম্প্রতিক সময়ে ফ্র্যাঞ্চাইজি লিগ বেড়ে যাওয়ায় বেশ বড় ধরনের পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে ক্রিকেট বিশ্ব। লিগের সূচির সঙ্গে সামঞ্জস্যতা রেখে আন্তর্জাতিক সূচি ঠিক করার পাশাপাশি বাড়ছে ক্রিকেটারদেরও ব্যস্ততা। ফলে, সাবেক ক্রিকেটারদের হরহামেশাই প্রশ্ন আসে, বর্তমান সময়ে তারা খেললে কীরকম করতেন? আর পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার জানিয়েছেন, এখন খেললে তিনি কমপক্ষে ৩০-৪০জন ব্যাটারকে হাসপাতালে পাঠাতেন।

বর্তমানে আরব আমিরাতে অনুষ্ঠিত আইএল টি-টুয়েন্টির শুভেচ্ছা দূত হিসেবে ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসকে এক সাক্ষাৎকার দেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব। সেখানে তিনি জানান, বর্তমান সময়ে খেললে ব্যাটারদের কাছে নাস্তানাবুদ হওয়ার বিষয়টি তিনি নিতে পারতেন না।

উপরওয়ালার কাছে কৃতজ্ঞতা জানিয়ে ডানহাতি এই পেসার বলেন, যদি আমি এখনও খেলতাম? উপরওয়ালার কাছে ধন্যবাদ যে আমি এই যুগে খেলছি না! এখনকার সময়ে ব্যাটাররা বোলারদের যেভাবে নাস্তানাবুদ করছে আমি তা সহ্য করতে পারতাম না। যা বলছিলাম, এটা অনেক কঠিন হতো। আমি চার বছরে একবার নিজেকে প্রস্তুত করতাম। এক মৌসুমে আমি প্রায় ৮০০-৯০০ ওভার বোলিং করতাম। আমি হয়তো এক মৌসুমে ২০টা লিগ খেলতাম।

আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ক্ষিপ্র গতির জন্য বিশ্বজুড়ে পরিচিত ছিলেন শোয়েব। ২০০২ সালে ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো ঘণ্টায় ১৬১ কিলোমিটার গতিতে বল করার রেকর্ড গড়েন, যা এখন পর্যন্ত কেউ ভাঙতে পারেনি। আর এই গতিকে ঈশ্বর প্রদত্ত জানিয়ে তিনি বলেন, গতি হলো ঈশ্বর প্রদত্ত প্রতিভা। কিছু মানুষ এটা নিয়েই জন্ম নেয়। আপনাকে যা বলা হবে আপনি তাই করতে বাধ্য। আমি এটা করতেই আবদ্ধ ছিলাম এবং আমার ওপর দায়িত্বও ছিল নিজের প্রতিভা দেখানোর। আর আমি তা করে দেখিয়েছি।

আমি যদি একটু হলেও গতি কমাতে চাইতাম তাহলে আমি আমার নিজের স্বাভাবিক খেলার বিপক্ষে যেতে পারতাম না। আমি সবসময় আরও জোরে বল করতে চাইতাম। এই যুগে যদি আমি উইকেট নাও নিতে পারতাম, আমি কমপক্ষে ৩০-৪০ ব্যাটারকে হাসপাতালে পাঠাতাম।

মন্তব্য করুন: