মিরপুরে রান উৎসব ; ৩৭৫ রানের ম্যাচে খুলনার বিশাল জয়

২২ জানুয়ারি ২০২৪

মিরপুরে রান উৎসব ; ৩৭৫ রানের ম্যাচে খুলনার বিশাল জয়

তিন পাণ্ডবের ব্যাটে ১৮৭ রানের স্কোর গড়েও জিততে পারল না ফরচুন বরিশাল। এভিন লুইসের তাণ্ডব আর এনামুল হক বিজয়ের দুর্দান্ত ইনিংসে ৮ উইকেটে ম্যাচ জিতে নিল খুলনা টাইগার্স। সেটাও আবার ১২ বল হাতে রেখেই। এছাড়া আফিফ হোসেন এবং আরেক ক্যারিবিয়ান শেই হোপও দারুণ অবদান রেখেছেন।

রান তাড়ায় নেমে ৭৭ রানের ওপেনিং জুটি উপহার দেন অধিনায়ক বিজয় আর এভিন লুইস। ইমরানের করা ৬ষ্ঠ ওভারে ২১ বলে ফিফটি করা লুইস আউট হলে ভাঙে এই জুটি। ২২ বলে ৫৩ রানের ইনিংসে এই ক্যারিবিয়ান হাঁকান ৫টি করে চার-ছক্কা। তিনে নেমে আফিফ হোসেন খেলেন ৩৬ বলে ৪১ রানের ইনিংস। এনামুল হক বিজয় ৩৫ বলে ফিফটি তুলে নেন। তিনি অপরাজিত থাকেন ৪৪ বলে ৩টি করে চার-ছক্কায় ৬৩ রানে। তাকে সঙ্গ দেওয়া শেই হোপ ১০ বলে ২৫* রানের কার্যকর এক ইনিংস খেলেন। ১২ বল হাতে রেখেই জিতে যায় খুলনা।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৪ রানেই ইব্রাহিম জাদরানকে (১১) হারায় বরিশাল। এরপরই জমে ওঠে তামিম ইকবাল আর সৌম্য সরকারের জুটি। ছক্কা মেরে রানের খাতা খোলা সৌম্য সাবলীল খেলছিলেন। তামিমের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ১০ বলে ১৭ রানেই তার ইনিংস থামে রান-আউটে। ৩৩ বলে ৪০ রান করার পথে প্রথম ক্রিকেটার হিসেবে বিপিএলে তিন হাজার রানের মাইলফলক পেরিয়ে যান তামিম।

চারে নেমে মুশফিক বিধ্বংসী ব্যটিং উপহার দিয়েছেন। তার ৩৯ বলে অপরাজিত ৬৮ রানের ইনিংসে ছিল ৫টি চার এবং ৪টি ছক্কার মার। বরিশালের আরেক সিনিয়র মাহমুদউল্লাহও কম যাননি। ১৯ বলে ২টি করে চার-ছক্কায় করেছেন ২৭ রান। ২০ ওভারে ৪ উইকেটে ১৮৭ রান তোলে বরিশাল। একটি করে উইকেট নেন থমাস, নাসুম এবং মুকিদুল।

মন্তব্য করুন: