এক ওভারে তিন নো বল, শোয়েবকে ঘিরে হাসাহাসি, সন্দেহ

২৩ জানুয়ারি ২০২৪

এক ওভারে তিন নো বল, শোয়েবকে ঘিরে হাসাহাসি, সন্দেহ

এমনিতেই তৃতীয় বিবাহ করে বিতর্কের নিশানায় আছেন ফরচুন বরিশালের পাকিস্তানি অল-রাউন্ডার শোয়েব মালিক, তার ওপর এক ওভারে তিনটি নো বল করে জন্ম দিয়েছেন সন্দেহের। তার এই কাণ্ড নিয়ে বিস্তর হাসাহাসি হচ্ছে সোশ্যাল সাইটে। শোয়েবের মতো অভিজ্ঞ একজন ক্রিকেটার ওভারে তিনটি নো বল করবেন- এটা কেউ হজমই করতে পারছেন না।

গত সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ফরচুন বরিশাল আর খুলনা টাইগার্স। ম্যাচে বরিশালের ১৮৭ রান টপকে ৮ উইকেটের বিশাল জয় পায় খুলনা। যার পেছনে এভিন লুইসের খুনে ব্যাটিংয়ের অবদান সবচেয়ে বেশি। খুলনার ইনিংসের চতুর্থ ওভারে বল করতে আসেন শোয়েব মালিক। সেই ওভারে তিনি তিনটি ‘নো’ বলসহ দুই চার ও এক ছক্কায় ২০ রান দেন মালিক।

তিনটি বাউন্ডারিই মারেন লুইস। মূলতঃ ওই ওভারেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় খুলনা। এমন ওভারের পর স্বাভাবিকভাবেই সমালোচনার মুখে পড়েছেন শোয়েব। সেই সমালোচনাও অন্যদিকে মোড় নিয়েছে তিনটি 'নো' বলের কারণে। একজন স্পিনার হয়েও কীভাবে এক ওভারে তিনি ৩টি নো বল করলেন- সেটা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে। তাই হাস্যরসের পাশাপাশি কেউ কেউ শোয়েবের এই কাণ্ডে ‘অন্য কিছু’রও গন্ধ পাচ্ছেন।

মন্তব্য করুন:

Add