ফিটনেস প্রশ্নে বিব্রত মাশরাফি, ব্যাখ্যা দিতে অপারগ

২৩ জানুয়ারি ২০২৪

ফিটনেস প্রশ্নে বিব্রত মাশরাফি, ব্যাখ্যা দিতে অপারগ

বয়স ৪০ পেরিয়ে গেছে। হাঁটুর পুরনো সমস্যাটা খুবই ভোগাচ্ছে। নির্বাচনী কাজে ব্যস্ততার কারণে আরও বেড়েছে হাঁটুর ব্যথা। তার ওপর ফিটনেস নিজে কাজের সুযোগ পাননি। অনুশীলন হয়নি পর্যাপ্ত। এই আনফিট অবস্থাতেই বিপিএলে সিলেট সিক্সার্সকে নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। নিজেও বুঝতে পারছেন এটা ঠিক নয়, কিন্তু মাশরাফি যেন অসহায়!

চলতি বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের প্রথম ম্যাচে ২ ওভার ৩ বল হাত ঘুরিয়ে ২৫ রান খরচ করেন মাশরাফি। মঙ্গলবার রংপুর রাইডার্সের বিপক্ষে বলই করেননি তিনি। ব্যাট হাতে নেমেও ৭ বলে করেন ৬ রান। দুটি ম্যাচেই হেরেছে তার দল। মাশরাফির সতীর্থদের পারফরম্যান্সও যে খুব ভালো তা নয়। তাহলে কি স্রেফ ক্রিকেটকে ভালোবাসার কারণেই এখনো খেলে যাচ্ছেন?

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলার সংবাদ সম্মেলন কক্ষে মাশরাফির কাছে প্রশ্ন যায়, আনফিট হয়েও কেন তিনি খেলে যাচ্ছেন? জবাবে একটু বিব্রত হয়েই মাশরাফি বলেন, সেটা অবশ্যই। সত্যি বলতে, এটা আদর্শ পরিস্থিতি নয়। আমার সবকিছু ঠিক আছে। শুধু হাঁটুর সমস্যাটা হচ্ছে। যেটা খুব ছোট, কিন্তু এখন ভোগাচ্ছে।

রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ শুরুর আগে এক আলোচনায় মাশরাফির সমালোচনা করেছিলেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তার মতে, মাশরাফির জন্য রেজাউর রহমান রাজার মতো তরুণ পেসাররা সুযোগ পাচ্ছেন না। এ নিয়েও প্রশ্ন যায় মাশরাফির কাছে।

জবাবে সিলেট অধিনায়ক বলেন, এটা তো বললাম। সব জিনিস সবসময় ব্যাখ্যা করা যায় না। অবশ্যই আমি যেটা মনে করেছি আদর্শ পরিস্থিতি না। কে খেললে ভালো হতো, সেটি পরের বিষয়। সেটা টিমের বিষয়। দেখা গেলো ওকে না খেলিয়ে আরেকজনকে খেলাতে পারে। সেটা ভিন্ন জিনিস। কে খেললে কী ভালো হতো, সেটা নিয়ে তো আর দল কারো সঙ্গে আলোচনায় বসবে না। কিন্তু যেটা আপনি বলছেন আদর্শ পরিস্থিতি অবশ্যই সেটা হওয়া উচিত।

মন্তব্য করুন:

Add