মাশরাফিকে খেলিয়ে বিপিএলকে ছোট করা হচ্ছে: আশরাফুল

২৩ জানুয়ারি ২০২৪

মাশরাফিকে খেলিয়ে বিপিএলকে ছোট করা হচ্ছে: আশরাফুল

আট মাসের বেশি সময় ক্রিকেটের বাইরে থাকার পর এবারের বিপিএল দিয়ে আবারও মাঠে ফিরেছেন মাশরাফি বিন মুর্তজা। এর সঙ্গে যোগ হয়েছে হাঁটুর চোটের সমস্যা, যা নিয়ে বেশ লম্বা সময় ধরেই ভুগছিলেন ডানহাতি এই পেসার। কিন্তু পুরো ফিট না থাকা সত্ত্বেও সিলেট ফ্র্যাঞ্চাইজির অনুরোধে দশম আসরে খেলছেন তিনি। আর এভাবে মাশরাফিকে খেলানোর কারণে বিপিএলকেই ছোট করা হচ্ছে বলে মনে করছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

অবশ্য শোনা যায়, এবারের আসরে সব ম্যাচ খেলার পক্ষে ছিলেন না মাশরাফি। কিন্তু সিলেট স্ট্রাইকারসের এক স্বত্বাধিকারী টুর্নামেন্ট শুরুর আগে গণমাধ্যমকে জানিয়েছিলেন, মাশরাফি শুধু মাঠে দাঁড়িয়ে থাকলেই হবে। এর বেশি আর কিছু চান না তারা। ফলে, চলতি আসরেও নড়াইল এক্সপ্রেসেকে দলের নেতৃত্ব দেওয়া হয়। মাশরাফিকে এভাবে খেলানোর বিষয়টিকে মোটেও ভালোভাবে নেননি আশরাফুল। তার মতে, ডানহাতি এই পেসারকে দলে না খেলিয়ে নতুন খেলোয়াড় তৈরি করতে পারত সিলেট।

মঙ্গলবার বিপিএল সম্প্রচারকারী টিভি চ্যানেলের সিলেট-রংপুর ম্যাচের বিশ্লেষণী অনুষ্ঠানে বাংলাদেশের এই সাবেক অধিনায়ক বলেন, “এই টুর্নামেন্টে আসলে...সে (মাশরাফি) কিন্তু খেলতে চাচ্ছিল না। মালিকেরা চাচ্ছে সে মাঠে দাঁড়িয়ে থাকুক। এটা আমার মনে হয়, এই টুর্নামেন্টকে ছোট করা হচ্ছে। কারণ এই ধরনের টুর্নামেন্ট পুরো বিশ্বজুড়ে দেখছে। এখানে আমাদের আগামীর খেলোয়াড় আসবে। এই যে ছয় মাস পর আমাদের বিশ্বকাপ। তাদের (সিলেট স্ট্রাইকার্স) দলে কিন্তু রেজাউর রহমান রাজা বসে আছে। যার একটা সুযোগ ছিল এই টুর্নামেন্টে ভালো করলে বিশ্বকাপে সম্ভাবনা থাকত। এই জায়গায় একটা মিসিং।”

আশরাফুল যে তার বক্তব্যে ভুল কিছু বলেননি তা বোঝা গেছে রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে। বোলিংয়ে শক্তি বাড়াতে একজন ব্যাটার কমিয়ে মাঠে নামে সিলেট। আর মাশরাফি খেলেন ওয়ান-ডাউনে। তবে ব্যাট হাতে তেমন সুবিধা করতে পারেননি দলের অধিনায়ক। ৭ বলে এক বাউন্ডারিতে ৬ রান করে রান-আউটে কাটা পড়ে সাজঘরে ফেরেন তিনি। এই রান-আউটেও ফুটে ওঠে মাশরাফির পুরো ফিট না থাকার বিষয়টি। ঠিক মতো দৌড়াতে না পারার বিষয়টি কারোরই নজর এড়ায়নি। রংপুরকে ১২১ রানের লক্ষ্য দিয়ে সিলেট ম্যাচ হারে ৪ উইকেটে।

মাশরাফির এই ফিটনেসের বিষয় নিয়েও প্রশ্ন তুলে আশরাফুল বলেন, “সে (মাশরাফি) ফিট নয়। কারণ, সে দুই-তিন পা দৌড়ে বল করছে। মিডিয়াম পেস নাকি অফ ব্রেক করছে আমি নিশ্চিত না। কিন্তু সে একটা উইকেট পেয়ে গেছে (হাসি)। আদর্শগতভাবে আপনি আরও প্রাণশক্তি চাইবেন, আরও দায়িত্ব নেওয়ার প্রবণতা, আরও তীব্রতা দেখতে চাইবেন। সে খেলছে, আলোচনা তৈরি করতে সক্ষম হয়েছে। কিন্তু খেলার দিক থেকে যদি ভাবি, সে আসলে আদর্শ অবস্থায় নেই।”

মন্তব্য করুন:

Add