চ্যাম্পিয়ন কুমিল্লার রুদ্ধশ্বাস জয়

২৩ জানুয়ারি ২০২৪

চ্যাম্পিয়ন কুমিল্লার রুদ্ধশ্বাস জয়

কুমিল্লাকে জেতানোর পর ফোর্ডের উল্লাস। ছবি : কুমিল্লা ভিক্টোরিয়ান্স

পরাজয় দিয়ে বিপিএলের দশম আসর শুরু করেছিল বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দ্বিতীয় ম্যাচেই তারা জয়ের ধারায় ফিরল। ঢাকা পর্বের শেষ ম্যাচে তারা ফরচুন বরিশালের বিপক্ষে ৪ উইকেটের রুদ্ধশ্বাস জয় তুলে নিয়েছে। অথচ, ম্যাচের বেশিরভাগটাই বরিশালের নিয়ন্ত্রণে ছিল।

মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে  ৯ উইকেটে ১৬১ রান তোলে বরিশাল। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ বলে ৬ চার এবং ২ ছক্কায় ৬২ রান করেন মুশফিকুর রহিম। এছাড়া বিস্ফোরক ব্যাটিংয়ে সৌম্য সরকার খেলেন ৩১ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪২ রানের ইনিংস। শেষের ব্যাটাররা ভালো করতে না পারায় আশা জাগিয়েও বরিশালের ইনিংস থামে ১৬১ রানে। কুমিল্লার হয়ে ৩২ রানে ৩ উইকেট নেন মুস্তাফিজুর রহমান। ২টি করে নেন রোস্টন চেজ আর ম্যাথু ফোর্ড।

এই ম্যাথু ফোর্ডই পরে ব্যাট হাতে জিতিয়ে দেন কুমিল্লাকে। রান তাড়ায় নেমে কুমিল্লা দলীয় ২৬ রানেই পরপর দুটি উইকেট হারায়। লিটন দাস (১৩), মোহাম্মদ রিজওয়ান (১৮), তাওহীদ হৃদয় (০) কেউই বড় ইনিংস খেলতে পারেননি। এরপর একপ্রান্ত আগলে ইমরুল কায়েস খেলেন ৪১ বলে ৫২ রানের ইনিংস। চলতি আসরে এটা তার টানা দ্বিতীয় ফিফটি। ইমরুল আউট হওয়ার পর খুশদিল শাহ ৭ বলে ১৪ রান করে রান-আউটের কবলে পড়েন।

এর সাথেই যেন কুমিল্লার জয়ের আশা শেষ হয়ে যায়। শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ২২ রানের। যা শেষ ওভারে দাঁড়ায় ১৩ রানের সমীকরণে। খালেদ আহমেদের করা ওই ওভারে কুমিল্লার ত্রাণকর্তা ফোর্ড। একটি করে ডাবলস, বাউন্ডারি আর ছক্কায় তিনি কুমিল্লাকে জয়ের বন্দরে নিয়ে যান। ১ বল হাতে রেখে ৪ উইকেটে জিতে যায় কুমিল্লা

মন্তব্য করুন: