‘দলকে ডোবাতে আশরাফুলের চেয়ে ভালো কেউ নেই’

২৪ জানুয়ারি ২০২৪

‘দলকে ডোবাতে আশরাফুলের চেয়ে ভালো কেউ নেই’

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি দশম আসরের শুরুতেই বিতর্ক উস্কে দিয়েছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। গত মঙ্গলবার রংপুর রাইডার্স বনাম সিলেট স্ট্রাইকার্স ম্যাচের আগে সম্প্রচারকারী চ্যানেলে তিনি মাশরাফি বিন মুর্তজার সমালোচনা করেছিলেন। তার মতে, আনফিট মাশরাফিকে অধিনায়ক করে তরুণদের বঞ্চিত করছে সিলেট। আশরাফুলের এই মন্তব্য ঘিরে দেশের ক্রিকেটাঙ্গন এখন দুই ভাগে বিভক্ত।

সাম্প্রতিক সময়ে ক্রিকেট বিশ্লেষক হিসেবে জনপ্রিয়তা পাওয়া আশরাফুল, এই টুর্নামেন্টে আসলে...সে (মাশরাফি) কিন্তু খেলতে চাচ্ছিল না। মালিকেরা চাচ্ছে সে মাঠে দাঁড়িয়ে থাকুক। এটা আমার মনে হয়, এই টুর্নামেন্টকে ছোট করা হচ্ছে। কারণ এই ধরনের টুর্নামেন্ট পুরো বিশ্বজুড়ে দেখছে। এখানে আমাদের আগামীর খেলোয়াড় আসবে। এই যে ছয় মাস পর আমাদের বিশ্বকাপ। তাদের (সিলেট স্ট্রাইকার্স) দলে কিন্তু রেজাউর রহমান রাজা বসে আছে। যার একটা সুযোগ ছিল এই টুর্নামেন্টে ভালো করলে বিশ্বকাপে সম্ভাবনা থাকত। এই জায়গায় একটা মিসিং।

আশরাফুলের বক্তব্য গেছে মাশরাফির কানেও। রংপুরের কাছে হারের পর সংবাদ সম্মেলনে আসা মাশরাফি এই অভিযোগ মেনে নিয়ে বলেন, সব জিনিস সবসময় ব্যাখ্যা করা যায় না। অবশ্যই আমি যেটা মনে করেছি আদর্শ পরিস্থিতি না। কে খেললে ভালো হতো, সেটি পরের বিষয়। সেটা টিমের বিষয়। দেখা গেলো ওকে না খেলিয়ে আরেকজনকে খেলাতে পারে। সেটা ভিন্ন জিনিস। কে খেললে কী ভালো হতো, সেটা নিয়ে তো আর দল কারো সঙ্গে আলোচনায় বসবে না। কিন্তু যেটা আপনি বলছেন আদর্শ পরিস্থিতি অবশ্যই সেটা হওয়া উচিত।

জাতীয় দলের সাবেক পেসার তথা সিলেট স্ট্রাইকার্সের বোলিং কোচ সৈয়দ রাসেল অবশ্য মাশরাফির মতো মেনে নিতে পারেননি। তিনি সোশ্যাল সাইটে ধুয়ে দিয়েছেন আশরাফুলকে। মঙ্গলবার এক পোস্টে তিনি লিখেছেন, লাস্ট কয়েক বছর প্রিমিয়ার লিগ বলেন আর বিপিএল বলেন, খেলার জন্য এমন কোনো কাজ নেই যেটা আশরাফুল করে নাই। লাস্ট প্রিমিয়ার লিগেও তো মোহামেডান আশরাফুলকে ম্যাচ খেলায়নি বলে মাঠ ছেড়ে বাড়ি চলে যাওয়ার ঘটনা ঘটিয়েছিল।

এখানেই থামেননি রাসেল, বরং বাংলাদেশের প্রথম সুপারস্টার আশরাফুলের বিরুদ্ধে স্বার্থপরতার অভিযোগও এনেছেন, নিজে রান করার জন্য টিমকে ডোবানোর রেকর্ডে তো আশরাফুলের থেকে বেটার আর কেউ নেই বাংলাদেশে। আরে ভাই, তোর তো বোঝা উচিৎ যে- টিমের মালিক, যারা কিনা কোটি কোটি টাকা খরচ করছে বিপিএলে, তারাই চাইছে মাশরাফি খেলুক.So whats your problem?

মন্তব্য করুন:

Add