টানা দ্বিতীয়বার টি-টুয়েন্টির বর্ষসেরা সূর্যকুমার

২৪ জানুয়ারি ২০২৪

টানা দ্বিতীয়বার টি-টুয়েন্টির বর্ষসেরা সূর্যকুমার

বছরজুড়ে বিধ্বংসী ব্যাটিংয়ের পুরস্কার পেলেন ভারতের সূর্যকুমার যাদব। ২০২৩ সালে আন্তর্জাতিক টি-টুয়েন্টির বর্ষসেরা ক্রিকেটার হিসেবে সূর্যকুমারের নাম ঘোষণা করেছে আইসিসি। টানা দ্বিতীয়বার এই বর্ষসেরার সম্মান পেলেন স্কাই নামে খ্যাত ৩৩ বছর বয়সী সূর্যকুমার।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে গত বছর ১৭ ইনিংসে ৪৮.৮৬ গড় এবং ১৫৫.৯৫ স্ট্রাইক রেট সূর্যকুমার করেছেন ৭৩৩ রান। আছে দুটি বিস্ফোরক সেঞ্চুরি। ফিফটি করেছেন পাঁচটি। ১৭ ইনিংসে চার মেরেছেন ৬১টি, ছক্কা ৪৩টি। অথচ শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৭ রান করে তার বছর শুরু হয়েছিল। সিরিজের পরের দুই ম্যাচে খেলেন ৫১ এবং অপরাজিত ১১২ রানের বিস্ফোরক ইনিংস। এরপর সময় যত গড়িয়েছে, ততই বিধ্বংসী হয়ে উঠেছে তার ব্যাট। পরিসংখ্যানেই যার প্রমাণ।

মেয়েদের টি-টুয়েন্টিতে বর্ষসেরার মর্যাদা পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেইলি ম্যাথুস। এই অল-রাউন্ডার ২০২৩ সালে ১৪ ম্যাচে ৭০০ রান করার পাশাপাশি ১৯ উইকেট শিকার করেছেন। তার সঙ্গে বর্ষসেরার লড়াইয়ে ছিলেন অস্ট্রেলিয়ার এলিস পেরি, ইংল্যান্ডের সোফি একলস্টোন ও শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু। এছাড়া সহযোগী দেশের সেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন নেদারল্যান্ডসের বাস ডে লেডে আর মেয়েদের ক্রিকেটে কেনিয়ার কুইন্টর অ্যাবেল।

মন্তব্য করুন: