বিগ ব্যাশের রেকর্ড সেঞ্চুরিয়ান এবার বিপিএলে

২৪ জানুয়ারি ২০২৪

বিগ ব্যাশের রেকর্ড সেঞ্চুরিয়ান এবার বিপিএলে

গত সোমবারই বিগ ব্যাশের ফাইনালে ওঠার লড়াইয়ে ব্রিজবেন হিটের হয়ে বিধ্বংসী এক শতক হাঁকান অস্ট্রেলিয়ার জশ ব্রাউন। তার ঠিক দুদিন পরেই ডানহাতি এই ব্যাটারকে দলে ভেড়ানোর ঘোষণা দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বুধবার চট্টগ্রাম ফ্র্যাঞ্জাইজিটির ফেইসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়।

ধারণা করা হচ্ছে, বিগ ব্যাশের ফাইনাল শেষে চট্টগ্রামের হয়ে অংশ নিতে বাংলাদেশের পথে উড়াল দেবেন ব্রাউন। কেননা ব্রিজবেন ছাড়া বর্তমানে দক্ষিণ আফ্রিকায় চলমান এসএ২০ এবং আরব আমিরাতে অনুষ্ঠিত আইএল টি-টুয়েন্টিতে কোনো দলের হয়ে খেলছেন না তিনি।

সোমবার বিগ ব্যাশের চ্যালেঞ্জারে অ্যাডিলেইড স্ট্রাইকার্সে বিপক্ষে ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে টুর্নামেন্টের ইতিহাসের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি হাঁকান ব্রাউন। ৫৭ বলে ১২ ছক্কা ১০ চারে এই ওপেনারের ১৪০ রানের বিধ্বংসী ইনিংসের ওপর ভর করে ফাইনালে ওঠে ব্রিজবেন। বুধবার সিডনি সিক্সার্সের বিপক্ষে শিরোপা লড়াইয়েও ব্যাট হাতে ঝড় তুলে ৩৮ বলে ৫৩ রান করেছেন।

অ্যাডিলেইডের বিপক্ষে তার রেকর্ড শতকের পর সম্প্রচারদেরকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্রাউন বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার ইচ্ছার কথা জানিয়ে বলেন, “অবশ্যই আমি খুবই আগ্রহী। যদি সুযোগ আসে তাহলে আমি তা দুহাতে লুফে নেব। আমাকে শুধু রান করে যেতে হবে।

ব্রাউনের এই ইচ্ছা পোষণের ঠিক দুই দিন পরেই তা পূরণ করে দিল চট্টগ্রাম। ব্রাউন যোগ দিলে চলতি বিপিএলে এই নিয়ে তিনজন অস্ট্রেলিয়ার ক্রিকেটার মাঠ মাতাবেন। এর আগে সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলতে আসর শুরুর আগে বাংলাদেশে আসেন বেন কাটিং এবং আসর শুরুর পর দুর্দান্ত ঢাকার হয়ে যোগ দেন অ্যালেক্স রস।

মন্তব্য করুন: