ভারতীয় স্পিনে বিধ্বস্ত ইংলিশ ‘বাজবল’

২৫ জানুয়ারি ২০২৪

ভারতীয় স্পিনে বিধ্বস্ত ইংলিশ ‘বাজবল’

ভারতের মাটিতে টেস্ট সিরিজ হলেও বাজবল ফর্মুলা থেকে সরে আসেনি ইংল্যান্ড। পূর্ব ঘোষণা অনুযায়ী তারা সেই আক্রমণাত্বক ক্রিকেটই খেলার চেষ্টা করেছে। কিন্তু ভারতীয় স্পিনের সামনে হায়দরাবাদ টেস্টের প্রথম দিনের শেষ সেশনেই ২৪৬ রানে অল-আউট হয়ে গেছে ইংল্যান্ড। সফরকারীদের ৮টি উইকেটই নিয়েছেন ভারতের তিন স্পিনার। বাকি দুটি নিয়েছেন জসপ্রিত বুমরাহ।

বৃহস্পতিবার রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। দলীয় ৫৫ রানে প্রথম আঘাত হানেন রবিচন্দ্রন অশ্বিন। তার ঘূর্ণিতে লেগ বিফোরের ফাঁদে পড়েন বেন ডাকেট (৩৫)। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে ইংল্যান্ড। দলের হয়ে একমাত্র ফিফটি করেছেন অধিনায়ক বেন স্টোকস। তার ৮৮ বলে ৭০ রানের ইনিংসে ছিল ৬টি চার এবং ৩টি ছক্কার মার। এছাড়া আর কেউ চল্লিশের ঘরেও যেতে পারেননি।

ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন জনি বেয়ারস্টো। এছাড়া জো রুট ২৯, টম হার্টলি ২৩ আর জ্যাক ক্রলি করেন ২০ রান। ২১ ওভারে ১ মেডেনসহ ৬৮ রানে ৩ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা নেন ৮৮ রানে ৩ উইকেট। আরেক স্পিনার অক্ষর প্যাটেল নিয়েছেন ৩৩ রানে ২টি। দুই পেসারের মধ্যে বুমরাহ ২৮ রানে ২ উইকেট নিলেও মোহাম্মদ সিরাজ ৪ ওভারে ২৮ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ৬৪.৩ ওভারে ২৪৬ রানে অল-আউট হয় ইংল্যান্ড।

মন্তব্য করুন: