চোখের সমস্যা নিয়েই বিপিএলে খেলবেন সাকিব

২৫ জানুয়ারি ২০২৪

চোখের সমস্যা নিয়েই বিপিএলে খেলবেন সাকিব

সেই ওয়ানডে বিশ্বকাপ থেকে চোখের সমস্যায় আক্রান্ত সাকিব আল হাসান। ভারত, ইংল্যান্ড, যুক্তরাষ্ট্রে ডাক্তার দেখিয়েও কাজ হয়নি। চোখের সমস্যা নিয়েই রংপুর রাইডার্সের জার্সিতে তিনি বিপিএলের মাঠে নামেন। কিন্তু এক ম্যাচ খেলেই টের পান, কাজটা সহজ নয়। তাই আবার যান সিঙ্গাপুরে। সেখানে ডাক্তার দেখিয়ে দেশে ফেরার পর বৃহস্পতিবার সিলেটে গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব।

আরও পড়ুন : তামিমকে বিদ্রূপ করা সাকিব নিজেই এখন ‘প্রতারক’

বিপিএলের সিলেট পর্বে মোট চারটি ম্যাচ খেলবে রংপুর। ফ্র্যাঞ্চাইজিটির পক্ষ থেকে বলা হয়েছে, সিলেটে দলে যোগ দিলেও সাকিবের খেলা নির্ভর করছে একান্ত তার ওপর। তিনি নিজে যদি স্বস্তি বোধ করেন তবেই মাঠে নামবেন। সাকিব আল হাসানের চোখের সমস্যার সমাধান এত দ্রুত হবে না। চিকিৎসকেরা সাকিবকে সুস্থ করতে কনজারভেটিভ পদ্ধতিতে এগোনোর সিদ্ধান্ত নিয়েছেন। তবে আপাতত খেলায় কোনো বাধা নেই সাকিবের।

আরও পড়ুন : ভোটের পরই সাকিবের ভোল বদল

এর আগে বুধবার রাতে বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী এক বিবৃতিতে জানিয়েছেন দেশি ও বিদেশি চক্ষুবিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা এবং চোখের বেশ কিছু পরীক্ষানিরীক্ষার পর নিশ্চিত হওয়া গেছে যে সাকিব বাঁ চোখে এক্সট্রাফোভিয়্যাল সেন্ট্রাল সেরস কোরিওরেটিনোপ্যাথি সমস্যায় ভুগছেন। রেটিনার এ ধরনের সমস্যায় সাধারণত দেখতে অসুবিধা হয়। তবে মেডিকেল বিভাগ আশাবাদী, কনজারভেটিভ চিকিৎসাপদ্ধতিতেই তিনি সুস্থ হয়ে উঠবেন।

মন্তব্য করুন: