সাকিব কি এখন শুধুই বোলার?

২৬ জানুয়ারি ২০২৪

সাকিব কি এখন শুধুই বোলার?

সাকিব আল হাসানের একাদশে থাকা মানেই দলের একজন বাড়তি ব্যাটার নিয়ে খেলার সুবিধা পাওয়া। কেননা, বল হাতে নিজের সেরাটা দেওয়ার পাশাপাশি ব্যাট হাতে নিজের পারদর্শিতা প্রায়ই দেখান বাঁহাতি এই অল-রাউন্ডার। কিন্তু সম্প্রতি চোখে সমস্যা দেখা দেওয়ায় ব্যাটিংয়ে অসুবিধার কথা স্বীকার করেছেন তিনি নিজেই। ফলে দল যে এখন তার বোলিংকেই বেশি প্রাধান্য দিচ্ছে তার প্রমাণ পাওয়া যায় বিপিএলে রংপুর রাইডার্স-খুলনা টাইগার্স ম্যাচে।

শুক্রবার বিপিএলের সিলেট পর্বের প্রথম ম্যাচে টস জিতে খুলনাকে ব্যাটিংয়ে পাঠান রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। সিঙ্গাপুর থেকে চোখের চিকিৎসা শেষে এই ম্যাচ দিয়ে রংপুর একাদশে ফেরেন সাকিব। বল হাতে উইকেট না পেলেও বেশ কিপ্টে বোলিংয়ে ওভারে ২১ রান দেন বাঁহাতি এই স্পিনার।

সাকিবের বোলিং শেষ হওয়ার আগ পর্যন্ত তেমন হাত খুলে খেলতে পারেনি খুলনার ব্যাটাররা। কিন্তু ১৫তম ওভারে সাকিবের বোলিংয়ের কোটা শেষ হতেই রংপুরের ওপর তাণ্ডব চালাতে শুরু করে তারা। শেষ ওভারে ৬৬ রান যোগ করে ১৬১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দেয় খুলনা, যা শেষ পর্যন্ত রংপুরের জন্য বেশ কঠিনই হয়ে দাঁড়ায়। আর খুলনা ম্যাচ জেতে ২৮ রানে।

তবে খুলনার জয় ছাপিয়ে ম্যাচ শেষে আলোচনার বিষয় ছিল সাকিবের নম্বরে ব্যাটিংয়ে নামা। আন্তর্জাতিক ক্রিকেটেও এই পজিশনে ব্যাট করেছেন মাত্র দুইবার। সেটিও সেই ২০০৮ সালে। এরপর ২০১৬ সালে বিপিএলে একবার এই পজিশনে নেমেছিলেন তিনি। দেরিতে ব্যাটিংয়ে নামলেও বলে দুই রানের বেশি করতে পারেননি সাকিব। দাসুন শানাকার বলে খুলনা অধিনায়ক এনামুল হক বিজয়ের হাতে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফেরেন তিনি।

সাকিবের দেরিতে ব্যাটিংয়ে নামা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের অনেক ক্রিকেট অনুরাগী মনে করছেন চোখের সমস্যা পুরোপুরি ভালো না হওয়ায় আপাতত বোলিংয়েই বেশি মনোযোগ দেবেন দেশসেরা অল-রাউন্ডার।

মন্তব্য করুন: