‘কুমিল্লার রহস্য স্পিনার হতে পারে বাংলাদেশের সম্পদ’

২৭ জানুয়ারি ২০২৪

‘কুমিল্লার রহস্য স্পিনার হতে পারে বাংলাদেশের সম্পদ’

বিপিএল দিয়েই ২০১৯ সালে স্বীকৃত ক্রিকেটে অভিষেক হয়েছিল আলিস আল ইসলামের। প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করে হইচই ফেলে দিয়েছিলেন। কিন্তু এর পরই তার বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ ওঠে। অ্যাকশন ঠিক করার পর হাঁটুর চোটে পড়েন। সেই আলিস আল ইসলামই চলতি বিপিএলে ক্যারিয়ারসেরা বোলিংয়ে ধসিয়ে দিলেন সিলেট স্ট্রাইকার্সকে। তার মাঝে বড় সম্ভাবনা দেখছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

গত শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ক্যারিয়ারসেরা বোলিংয়ে ১৭ রানে ৪ উইকেট শিকার করেন আলিস আল ইসলাম। ম্যাচসেরার পুরস্কার ওঠে তারই হাতে। ২৭ বছর বয়সী আলিসের সবচেয়ে বড় অস্ত্র হলো তার বৈচিত্রময় বোলিং। তারপরও এবারের প্লেয়ার্স ড্রাফট থেকে আলিসকে কোনো দল কেনেনি। চ্যাম্পিয়ন কুমিল্লা অপেক্ষায় ছিল সুনিল নারাইনের। কিন্তু এই ক্যারিবিয়ান স্পিনারের ব্যস্ততা আলিসকে সুযোগ করে দেয়। প্রথম ম্যাচে জ্বলে উঠতে না পারলেও দ্বিতীয় ম্যাচে দলকে আস্থার প্রতিদান দেন।

ম্যাচ শেষে কুমিল্লা কোচ সালাউদ্দিন বলেন, যেহেতু সুনিল (নারাইন) আসেনি, আমাদের যে বোলিং আক্রমণ আছে, তখন আমার মনে হয়েছে যে আমাদের একজন রহস্য বোলার দরকার। যে মাঝের ওভারে খেলাটা নিয়ন্ত্রণ করবে অথবা শুরুতে উইকেট নিয়ে দেবে। তাই আলিসকে নেওয়া। এখন সুনিল এলে আমরা অবশ্যই আরেকটু শক্তিশালী হব। আমাদের দেশে আসলে রহস্য বোলার খুব কম। ছেলেটা অনেক আগে শুরু করেছিল, অনেক ভালো করেছিল। এর মাঝে চাকিংয়ের কারণে অনেক দিন ক্রিকেট থেকে দূরে থাকায় ওর ফেরাটা খুব কঠিন ছিল। আমরা ওর ওপর বিশ্বাস রেখেছি।

মোহাম্মদ সালাউদ্দিন আরও বলেন, আমার জন্য একটা সুবিধা হয়েছে, ও যেহেতু আমার কাছে অনুশীলন করে, তাই ওকে কাছ থেকে দেখার সুযোগটা হয়েছে। ওর বলে অনেক বৈচিত্র্য আছে। এই ধরনের বোলার আমরা অনেক দিন ধরে খুঁজছি। দেশে বিশেষ করে টি-টোয়েন্টিতে ভালো করার জন্য আমাদের রহস্য বোলার দরকার। যেহেতু আমরা লেগ স্পিনারও ভালো পাচ্ছি না। তাই একজন রহস্য বোলার পেলে দেশের জন্য অনেক লাভ হবে। অবশ্যই তার অনেক বৈচিত্র্য আছে। সে যদি স্নায়ুচাপ ধরে রাখতে পারে, আমার মনে হয়, দেশের অনেক বড় সম্পদ হতে পারে।

মন্তব্য করুন: