আইরিশ ক্যাম্ফারের কাছেই হেরে গেল বরিশাল

২৭ জানুয়ারি ২০২৪

আইরিশ ক্যাম্ফারের কাছেই হেরে গেল বরিশাল

বিপিএলের দশম আসরে যেন জিততেই ভুলে গেছে তামিম ইকবালের ফরচুন বরিশাল। আসরের প্রথম ম্যাচে জয়ের পর টানা দুই হারে দল যখন জয়ের জন্য মরিয়া হয়ে সিলেট পর্বে মাঠে নেমেছিল তারা। কিন্তু আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্ফারের অল-রাউন্ড নৈপুণ্যে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে ১০ রানে হেরেছে তারকাবহুল দলটি।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা চট্টগ্রামের শুরুটা ভালো হয়নি। প্রথম তিন ওভারের মধ্যেই উইকেট হারানো দলের হাল ধরেন আভিস্কা ফার্নান্দো। শাহাদাত হোসেন দিপুকে (৩১) নিয়ে তৃতীয় উইকেটে ৭০ এবং চতুর্থ উইকেটে নাজিবউল্লাহ জাদরানকে (১৮) নিয়ে ৩৮ বলে ৬৮ রানে জুটি গড়ে শতকের দিকে এগুতে থাকেন এই শ্রীলঙ্কান।

তবে জাদরান সাজঘরে ফেরার সঙ্গেই তার সে আশাও শেষ হয়ে যায়। ক্যাম্ফার যখন ব্যাটিংয়ে নামেন তখন দলের সংগ্রহ ছিল উইকেটে ১৫৯ রান এবং হাতে ছিল ১১ বল। সেখান থেকে বোলাদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়ে দলকে ১৯৩ রানের বড় সংগ্রহে নিয়ে যান ডানহাতি এই ব্যাটার। বলে চার ছক্কায় ২৯ রানে ক্যাম্ফার আর ফার্নান্দো অপরাজিত থাকেন ৫০ বলে ৯১ রানে। আর শেষ ওভারে দলের খাতায় যোগ হয় ৮৪ রান।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে বরিশালকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার আহমেদ শেহজাদ তামিম। প্রথম ১০ ওভারে উইকেট হারিয়ে ৯০ রানও তোলে তারা। কিন্তু ক্যাম্ফারের হাতে চট্টগ্রাম অধিনায়ক বল তুলে দিতেই বরিশালের হাত থেকে ম্যাচ নাগালের বাইরে যেতে শুরু করে। মিডিয়াম পেসে ওভার বল করে তুলে নেন তামিম (৩৩), সৌম্য সরকার (১৭) মাহমুদইল্লাহ রিয়াদের () গুরুত্বপূর্ণ উইকেট।

মেহেদী হাসান মিরাজের ১৬ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংসে জয়ের ক্ষীণ আশা থাকলেও শেষ পর্যন্ত উইকেটে ১৮৩ রানে থামে বরিশালের ইনিংস। আর বল হাতে উইকেটসহ চট্টগ্রামের নেওয়া উইকেটেই সরাসরি অবদান রাখেন ম্যাচসেরা ক্যাম্ফার।

মন্তব্য করুন: