ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেও খুশি প্যাট কামিন্স

২৯ জানুয়ারি ২০২৪

ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেও খুশি প্যাট কামিন্স

সর্বশেষ ১৯৯৭ সালে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট হেরেছিল অস্ট্রেলিয়া। ক্যারিবিয়ানদের সেই দলটি ছিল ভীষণ শক্তিশালী। ২৭ বছর পর উইন্ডিজের যে দলটি অস্ট্রেলিয়ায় টেস্ট খেলতে গেল, সেটি নিতান্তই দুর্বল। এই সফরে অভিষেকের অপেক্ষাতেই ছিল সাতজন। তাদের একজন সামার জোসেফ অবিশ্বাস্য বোলিংয়ে অস্ট্রেলিয়ার মাটিতে উইন্ডিজকে ফের টেস্ট জয় এনে দিলেন। ক্যারিবিয়ানদের এই জয়ে ভীষণ খুশি হয়েছেন অজি অধিনায়ক প্যাট কামিন্স।

রোববার ৮ রান হারের পর ৭ উইকেট নেওয়া জোসেফের সঙ্গে জার্সি অদলবদল করেছেন কামিন্স। দুই দলের খেলোয়াড়েরা একসঙ্গে বিয়ার পার্টি করেছে। জোসেফের সঙ্গে জার্সি বদলের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে কামিন্স লিখেছেন, শামার জোসেফ, কী দুর্দান্ত এক অভিষেক সিরিজ! এরই মধ্যে তারকা বনে গেছ! দুর্দান্ত পারফরম্যান্স।

এই সিরিজের আগে শামার জোসেফকে উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটই চিনতেন না, অস্ট্রেলিয়ার কারও চেনার তো প্রশ্নই আসে না। প্রতিক্রিয়া জানাতে গিয়ে কামিন্স বলেছেন, স্বাভাবিকভাবেই হারের পর আঘাত লাগবে। তবে তারা আমাদের ছাড়িয়ে গেছে, তারা দুর্দান্ত খেলেছে। আমি জানি এ সিরিজের আগে অনেক কথা হয়েছেতাদের অভিষেকের অপেক্ষায় থাকা কয়েকজন, এমন কজন এসেছে, যারা আগে আসেনি। তবে আপনি যখনই একটা আন্তর্জাতিক একাদশ মাঠে নামান, আপনি জানেন কাজটি কঠিন।

একসময়ের মহাপরাক্রমশালী উইন্ডিজ দল এখন মৃতপ্রায়। দেশটির বেশিরভাগ ক্রিকেটার ফ্রিল্যান্সার হিসেবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলেন। জাতীয় দলকে তারা পাত্তাই দেন না। এই টেস্ট জয়ে উইন্ডিজের ক্রিকেট নতুন প্রাণের সঞ্চার হয়েছে। যা দেখে কামিন্সও খুব আনন্দিত, তারা দুর্দান্ত খেলেছে। নতুন কজন তারকার জন্ম হয়েছে, যাদের এ সিরিজের আগে আমরা চিনতাম না। তাদের এই পারফর্ম্যান্স দেখে ক্রিকেটসমর্থক হিসেবে, টেস্ট ক্রিকেটের সমর্থক হিসেবে আমি ভীষণ খুশি।

মন্তব্য করুন: