‘গোল্ডেন ডাক’ মারা লিটনের হলো টা কী?

৩০ জানুয়ারি ২০২৪

‘গোল্ডেন ডাক’ মারা লিটনের হলো টা কী?

লিটন দাসের জন্য গত বছরটা ছিল দুঃস্বপ্নের মতো। কারণ, ২০২২ সালে রানের বন্য বইয়ে দেওয়া লিটন গত বছরের প্রায় পুরোটাই ছিলেন নিষ্প্রভ। নামের প্রতি সুবিচার করতে পারেননি। অনেকে আশা করেছিলেন, বিপিএল দিয়ে হয়তো নতুন বছরে লিটনের নতুন শুরু হবে। কিন্তু কোথায় কী? এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলে ফেলা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক লিটন তো রান করতেই যেন ভুলে গেছেন!

মঙ্গলবার রংপুর রাইডার্সের বিপক্ষে ৮ রানে হেরে যাওয়া ম্যাচে গোল্ডেন ডাক মেরেছেন লিটন। রান তাড়ায় নেমে আজমতুল্লাহ ওমরজাইয়ের করা ইনিংসের তৃতীয় বলেই তিনি বাবর আজমের হাতে ক্যাচ তুলে দেন। আগের ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ৪ বলে ৮ রান করে এলবিডাব্লিউ হয়ে যান। যদিও ম্যাচটিতে তার দল বড় জয় পেয়েছিল। এর আগে ফরচুন বরিশালের বিপক্ষে লিটন ১৯ বলে ১৪ রানের ধীরগতির ইনিংস খেলেছিলেন।

বিপিএলের উদ্বোধনী ম্যাচেও লিটনের ব্যাট চলেছে শম্বুক গতিতে। ১৬ বলে ১৩ রান করে ক্যাচ তুলে দেন। লিটন কত রান করছেন, তার চেয়েও বড় কথা হলো তার আউট হওয়ার ধরণ। যেভাবে তিনি আউট হচ্ছেন, তা অন্তত লিটনের নামের সঙ্গে মানানসই না। বিপিএলের পরই আছে শ্রীলঙ্কা সিরিজ। তাছাড়া আর কয়েকমাস পরই টি-টুয়েন্টি বিশ্বকাপ। এমন সময়ে বিপিএল দিয়ে লিটনের রানে ফেরাটা খুব প্রয়োজন ছিল।

তবে শুধু লিটনই নয়, বিপিএলের দেশি তারকাদের মাঝে নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান- কেউই ভালো করতে পারছেন না। যা জাতীয় দলের জন্য অশনি সংকেত বলে মনে করছেন অনেকে। আবার অনেকে মনে করছেন, বাংলাদেশের চিরাচরিত মন্থর উইকেটের কারণেই ব্যাটাররা রান পাচ্ছেন না। আবার এমনও হতে পারে, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নেতৃত্বভার লিটনের ওপর বাড়তি চাপ সৃষ্টি করেছে। ঘটনা যাই হোক না কেন, বিশ্বকাপের বছরে তারকাদের রানে না থাকা মোটেও সুখবর নয়।

মন্তব্য করুন: