বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি

৩১ জানুয়ারি ২০২৪

বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি

বিপিএলে সময়টা মোটেও ভালো যাচ্ছিল না মাশরাফি বিন মুর্তজার। সিলেট স্ট্রাইকার্সকে নেতৃত্ব দিয়ে আসরে এখন পর্যন্ত দলকে একটি ম্যাচও জেতাতে পারেননি। ক্রিকেটের পাশাপাশি মাশরাফির আরেকটি পরিচয় হলো তিনি জাতীয় সংসদের সদস্য এবং হুইপও। সংসদের দায়িত্ব পালনের উদ্দেশে শেষ পর্যন্ত বিপিএল থেকে সরে দাঁড়িয়েছেন মাশরাফি।

হাঁটুর চোট ফিটনেসজনিত কারণে চলতি আসরে পুরোপুরি খেলতে না চাইলেও সিলেট ফ্র্যাঞ্চাইজির অনুরোধে মাশরাফিকে দলের নেতৃত্বের ভার নিতে হয়। ইতোমধ্যেই আসরে টানা ম্যাচ হেরে শেষ চারের লড়াই থেকে প্রায় ছিটকেই গেছে সিলেট। অন্যদিকে, নিজের পারফরমেন্সের পাশাপাশি অধিনায়কত্বেও আগের মতো ধার নেই মাশরাফির। ফলে, এভাবে খেলায় দেশের ক্রিকেটাঙ্গনে তাকে নিয়ে শুরু হয় বেশ সমালোচনা।

বুধবার এক বিবৃতিতে সিলেট কর্তৃপক্ষ মাশরাফির এবারের বিপিএল থেকে সরে দাঁড়ানোর তথ্য জানায়। সামনের ম্যাচগুলোতে বাংলাদেশের সাবেক অধিনায়ককে আর দেখা যাবে কি না সে বিষয়ে বিবৃতিতে কিছু বলা হয়নি। তবে রাজনৈতিক দায়িত্ব শেষে সময় বের করতে পারলে তাকে আবারও দলে দেখার আশা প্রকাশ করেছে তারা।

মাশরাফির অবর্তমানে সিলেট স্ট্রাইকার্সের সহ-অধিনায়ক মোহাম্মদ মিঠুন দলকে নেতৃত্ব দেবেন বলেও বিবৃতিতে বলা হয়েছে।

বিপিএলের দশম আসরে সিলেটের হয়ে ম্যাচে মাঠে নামেন মাশরাফি। তিন ইনিংসে বল হাতে নিয়েছেন উইকেট। আর সমান সংখ্যক ইনিংসে ব্যাট হাতে করেছেন রান।

মন্তব্য করুন:

Add