ঢাকার বাইরে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সব ম্যাচ

২ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকার বাইরে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সব ম্যাচ

বিপিএলের দশম আসর শেষ হতেই আন্তর্জাতিক ক্রিকেটের জন্য ব্যস্ত হয়ে পড়বে বাংলাদেশ দল। ব্যস্ততায় ঠাসা বছরের প্রথম সিরিজ খেলতে আগামী ১ মার্চ বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তবে এবারের সিরিজের সব ম্যাচ ঢাকার বাইরে অনুষ্ঠিত হতে চলেছে।

শুক্রবার এই সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এক মাস লম্বা এই সফরে বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলবে লঙ্কানরা। যার শুরুটা হবে টি-টুয়েন্টি সিরিজ দিয়ে। বিপিএল শেষ হওয়ার তিন দিন পরই মাঠে গড়াবে এই সিরিজ।

আগামী ৪ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সফরের প্রথম ম্যাচ। ৬ ও ৯ মার্চ একই ভেন্যুতে সিরিজের বাকি দুই টি-টুয়েন্টি অনুষ্ঠিত হবে। প্রথম দুটি ম্যাচ সন্ধ্যা ৬টায় শুরু হলেও শেষ ম্যাচটি শুরু হবে দুপুর ৩টায়।

টি-টুয়েন্টি সিরিজ শেষে ওয়ানডে সিরিজের জন্য চট্টগ্রামে পাড়ি জমাবে দুই দল। সেখানে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৩, ১৫ ও ১৮ মার্চ একদিনের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ দুটি দিবা-রাত্রির হওয়ায় দুপুর আড়াইটায় শুরু হবে। তৃতীয় ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।

ওয়ানডে সিরিজ শেষে টেস্ট সিরিজের জন্য আবারও সিলেটে যাবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২২ মার্চ। ৩০ মার্চ চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট দিয়ে সফরের শেষ ম্যাচে মাঠে নামবে দু’দল। দুটি ম্যাচই সকাল ১০টায় শুরু হবে।  

মন্তব্য করুন: