জাকিরের সঙ্গে ‘চিটিং’ করলেন সোহান?

৪ ফেব্রুয়ারি ২০২৪

জাকিরের সঙ্গে ‘চিটিং’ করলেন সোহান?

শেখ মেহেদির অফ স্টাম্পের বাইরের বলটি সিলেট স্ট্রাইকার্সের ব্যাটার জাকির হাসানের ব্যাট ফাঁকি দিয়ে চলে গেল রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহানের গ্লাভসে। কয়েক মুহূর্ত কাটল, এরপর জাকিরকে স্টাম্পিং করে দিলেন সোহান। ধারাভাষ্যের দায়িত্বে থাকা কার্টলি অ্যামব্রোস চেঁচিয়ে উঠলেন- এটা চিটিং, এটা চিটিং!

বিপিএল সিলেট পর্বের শেষ ম্যাচে রংপুর রাইডার্সের কাছে সিলেট স্ট্রাইকার্সের ৭৭ রানের বিশাল পরাজয় ছাপিয়ে আলোচনায় চলে এসেছে জাকিরকে করা সোহানের সেই স্টাম্পিং। বলটি যখন সোহানের গ্লাভসে গেল, তখন জাকিরের এক পা ক্রিজের বাইরে থাকলেও অন্যটা ছিল দাগের ঠিক ওপর। এদিকে সোহান বল হাতে অপেক্ষা করছিলেন, জাকির কখন পা তোলেন!

কয়েক সেকেন্ড পরই জাকির তার পেছনের পা মুহূর্তের জন্য ওপরে তুলতেই সোহান স্টাম্প ভেঙে দেন। ৪ রান করে প্যাভিলিয়নে ফিরতে হয় জাকিরকে। এই ঘটনার পরই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। কেউ ক্যারিবিয়ান কিংবদন্তি কার্টলি অ্যামব্রোসের মতো বলছেন, এ্টা প্রতারণা। আবার কেউ কেউ সোহানের বুদ্ধিমত্তাকে বাহবা দিচ্ছেন!

সে যাই হোক, ম্যাচসেরার পুরস্কার কিন্তু উঠেছে সোহানের হাতেই। কারণ, ব্যাট হাতেও রংপুর অধিনায়ক খেলেছেন ৩০ বলে ৪৬ রানের ঝলমলে একটা ইনিংস। পাশাপাশি বাবর আজমের ৩৭ বলে ৪৭ রানে ৭ উইকেটে ১৬২ রান তুলেছিল রংপুর। যেটা তাড়া করতে নেমে ১৬.৫ ওভারে মাত্র ৮৫ রানে গুটিয়ে যায় সিলেট।

মন্তব্য করুন: