‘গোল্ডেন ডাক’ মেরে সাকিব বললেন ‘আমার চোখে কোনো সমস্যা নেই’

৪ ফেব্রুয়ারি ২০২৪

‘গোল্ডেন ডাক’ মেরে সাকিব বললেন ‘আমার চোখে কোনো সমস্যা নেই’

বিপিএলের চলমান আসরের সবচেয়ে দুর্বল দল বলে খ্যাত সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে গোল্ডেন ডাক মেরেছেন সাকিব আল হাসান। শনিবার সিলেট পর্বের শেষ ম্যাচে সাকিবদের রংপুর রাইডার্স ৭৭ রানের বড় জয় পেয়েছে। সাকিব এদিন চার নম্বরে নেমে প্রথম বলেই এলবিডাব্লিউ হয়ে গেছেন। রিভিউ নিতে দেরি না করলে হয়তো বেঁচেও যেতেন। সেই সাকিব সংবাদ সম্মেলনে এসে যেন ক্ষোভ ঝাড়লেন সাংবাদিকদের ওপর!

গত বছরের ওয়ানডে বিশ্বকাপ থেকেই সাকিব চোখের সমস্যায় ভুগছেন। এটা সবারই জানা। চিকিৎসার জন্য ভারত, লন্ডন, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুরে ঘুরে বেড়িয়েছেন। খুব একটা লাভ হয়নি। ব্যাটিং করতে এখনও তার অস্বস্তি হয়। বিপিএলে তিন ম্যাচে তার রান ২, ২, ০। রংপুর আসলে অর্ধেক সাকিবকে পাচ্ছে। কারণ তিনি এখন স্রেফ বোলারের ভূমিকা পালন করছেন। ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন আজ। কিন্তু ব্যাট হাতে তাকে লোয়ার অর্ডারেও নামতে দেখা গেছে।

সেই সাকিব সংবাদ সম্মেলনে এসে বললেন, রংপুর আসলে অর্ধেক সাকিবকে পাচ্ছে, জীবনে এই প্রথমবার শুধু একটা দিক নিয়ে খেলছি। রংপুর রাইডার্সের জন্য খারাপ লাগছে আমার। তারা আমাকে দলে নিয়েছিল। অথচ আমি তাদের জন্য অর্ধেক কাজ করতে পারছি, অর্ধেক পারছি না। তারপরও তারা যেভাবে আমাকে সমর্থন করে যাচ্ছে, তাদের ধন্যবাদ অবশ্যই দিতে হয়। এ রকম একটা ফ্র্যাঞ্চাইজিতে খেলতে পেরে আমি খুবই গর্বিত। কারণ, তারা আমাকে যেভাবে দেখাশোনা করছে এই সময়ে, তারা অবস্থাটা বুঝেছে এবং যেভাবে তা সামলাচ্ছে, আসলে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা ছাড়া আমার আর কিছু বলার নেই।

সংবাদ সম্মেলনে বেশ কয়েকবার সাকিবের চোখের সমস্যার প্রসঙ্গ উঠেছে। কারণ, বিশ্বের অন্যতম সেরা এই অল-রাউন্ডারের পারফর্ম্যান্সের দুর্দশার পেছনে তো চোখের সমস্যাই দায়ী। তবে বারবার শুনতে শুনতে এক পর্যায়ে চটেই গেলেন সাকিব, আসলে আমার কোনো ধারণা নেই, এটা (চোখের সমস্যা) কখন ঠিক হবে। আর এই যে বারবার চোখ, চোখ, চোখ বলছেন, আসলে আমার চোখের কোনো সমস্যা নেই। আসলে এই যে আপনি চশমা পরে যেটা দেখেন, আমি চশমা ছাড়া আপনার চেয়ে ভালো দেখি। আসলে কী সমস্যা আছে, সেটা খোঁজার চেষ্টা করছি।

মন্তব্য করুন: