নাঈম শেখের ওপর মহাবিরক্ত সুজন

৪ ফেব্রুয়ারি ২০২৪

নাঈম শেখের ওপর মহাবিরক্ত সুজন

দৃষ্টিকটু শটে উইকেট বিলিয়ে দেওয়ার কাজটা বাংলাদেশের বেশিরভাগ ব্যাটারই প্রায় নিয়মিত করে থাকেন। বড় তারকা থেকে সাধারণ ক্রিকেটার- সবারই একই সমস্যা। চলতি বিপিএলে বাজে শটের প্রদর্শনী দেখাচ্ছেন দুর্দান্ত ঢাকার ওপেনার নাঈম শেখ। একইসঙ্গে তিনি রানও করে যাচ্ছেন। কিন্তু আউট হওয়ার ধরণে চাপা পড়ছে তার পারফরম্যান্স। এ কারণেই নাঈমের ওপর মহাবিরক্ত ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন।

জাতীয় দল থেকে অনেক আগেই ছিটকে গেছেন নাঈম। যদিও তার সামর্থ্য নিয়ে খালেদ মাহমুদের কোনো সংশয় নেই। সাবেক এই অধিনায়কের কষ্টের জায়গা একটাই- নাঈম নিজের সামর্থ্য বুঝতে পারছেন না। রোববার সাংবাদিকদের সুজন বলেন, নাঈম শেখের ব্যাপারটি সত্যি কথা বলতে এই ছেলেটির এত সামর্থ্য, ও নিজেও সেটা বোঝে কি না, আমি জানি না। যে ছেলে ২১ বলে ৪২ করতে পারে, পরের ম্যাচে আবার সোজা বলে ক্রস খেলে বোল্ড হয়ে যায়,

২৪ বছর বয়সী নাঈমকে নিয়ে সুজন আরও বলেন, আমি জানি না, ও কোথায় বা মাইন্ডসেট কী কাজ করে। খেলা শেষে ও বুঝে যে, ওই শট খেলা উচিত হয়নি, ওই বোঝাটা (মাঠে আসে না)। নাঈম শেখ এখন আর তরুণ ক্রিকেটার নয়। অনেক দিন ধরে বাংলাদেশ দলে খেলছে। নিজের দিনে নাঈম দুর্দান্ত ব্যাটসম্যান। কিন্তু সত্যি কথা বলতে এই ছোট ছোট ভুলগুলি ওর নিজের ক্যারিয়ারের জন্যই হুমকি।

নাঈম ৩০-৪০ বল খেললেই আমি খুশি। বলছি না যে নাঈম খারাপ ব্যাটিং করছে। আগ্রাসী ব্যাট করছে, ব্যাটে-বলে লাগছে ভালো, কুমিল্লা ও খুলনার সঙ্গে ম্যাচটাতে দারুণ ব্যাট করেছে। তবে আমার কথা হচ্ছে, একটা ফর্মে থাকা ব্যাটসম্যান প্রতি ম্যাচেই রান করতে চাইবে, তাই না? কিন্তু শট নির্বাচনের কথা বললাম। উইকেটে বল থেমে আসছে, তাহলে যদি আমি মারি (শট), তাহলে সোজা মারব, ক্রস কেন মারব? এই ছোট ছোট ব্যাপারগুলি..। জানি না ওর মাইন্ডসেট কী কাজ করে।

মন্তব্য করুন: