‘চোখের সমস্যা’ উধাও, সাকিবের ব্যাটে ঝড়

৬ ফেব্রুয়ারি ২০২৪

‘চোখের সমস্যা’ উধাও, সাকিবের ব্যাটে ঝড়

চোখের সমস্যা নিয়ে একের পর এক প্রশ্ন শুনতে শুনতে বিরক্তই হয়ে গিয়েছিলেন সাকিব আল হাসান। সিলেট পর্বের সংবাদ সম্মেলনে এসে তাই বলেছিলেন, আমার চোখে কোনো সমস্যা নেই। এবার বিপিএল ঢাকায় ফিরতেই সাকিব যেন নিজের বক্তব্যের প্রমাণ দিলেন। তার ব্যাটে উঠল ঝড়। সাকিবসহ তিন টপ অর্ডারের দাপটে দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৪ উইকেটে ১৭৫ রানের বড় সংগ্রহ গড়ল রংপুর রাইডার্স।

গত ওয়ানডে বিশ্বকাপ থেকেই চোখের সমস্যায় আক্রান্ত হয়েছেন সাকিব। ব্যাটিংয়ে নামলেই তার চোখ ঝাপসা হয়ে যায়। বল দেখতে সমস্যা হয়। যে কারণে বিপিএলের শুরু থেকে তিনি বোলার হিসেবে খেলেছেন। লোয়ার অর্ডারে পর্যন্ত তাকে ব্যাট করতে হয়েছে। এর আগে তিন ম্যাচ ব্যাট করে তার সংগ্রহ ছিল ২, ২, ০। সেই সাকিব মঙ্গলবার তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে খেললেন ২০ বলে ১৭০ স্ট্রাইকরেটে ৩৪ রানের ইনিংস। যাতে ছিল ১টি চার এবং ৩টি ছক্কার মার।

সাকিব আউট হয়েছেন ঢাকা আধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতকে ছক্কা মারতে গিয়ে সীমানায় মোহাম্মদ নাঈম শেখের তালুবন্দি হয়ে। এদিন রংপুরের দুই ওপেনার রনি তালুকদার এবং বাবর আজমও রান পেয়েছেন। রনি ২৪ বলে ৬ চার ১ ছক্কায় ৩৯ আর বাবর ৪৩ বলে ৫ চারে ৪৭ রান করেন। টুর্নামেন্টের এ পর্যায়ে সাকিবের রানে ফেরাটা রংপুর রাইডার্সের জন্য দারুণ সুসংবাদ। পাশাপাশি বাংলাদেশ জাতীয় দলের জন্যও সুসংবাদ বটে।

মন্তব্য করুন: