সাকিবকে যারা `দুয়ো` দেন, তাদের `অকৃতজ্ঞ` বললেন সোহান

৬ ফেব্রুয়ারি ২০২৪

সাকিবকে যারা `দুয়ো` দেন, তাদের `অকৃতজ্ঞ` বললেন সোহান

অল-রাউন্ড পারফরম্যান্সে দুর্দান্তভাবেই বিপিএলে প্রত্যাবর্তন ঘটল সাকিব আল হাসানের। চোখের সমস্যা আর সব বিতর্ক দূরে সরিয়ে দুর্দান্ত ঢাকার বিপক্ষে খেললেন ২০ বলে ৩৪ রানের ঝড়ো ইনিংস। এরপর বল হাতে ১৬ রানে ৩ উইকেট নিয়ে রংপুর রাইডার্সকে এনে দিলেন ৬০ রানের জয়। ম্যাচসেরার পুরস্কার উঠল তার হাতেই।

মিরপুর শের-ই-বাংলায় সাকিব এদিন তিন নম্বরে ব্যাট করেছেন। অথচ, এই বিপিএলেই তাকে রংপুরের ব্যাটিং লাইনআপে ৮ নম্বর এমনকী ১১ নম্বরেও দেখা গেছে! চোখের সমস্যায় বল দেখতে সমস্যা হতো তার। গত কয়েকটি ম্যাচ খেলেছেন স্রেফ বোলার হিসেবে। অতঃপর সাকিব ফিরে পেয়েছেন আত্মবিশ্বাস। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান জানালেন, তিনে ব্যাট করার সিদ্ধান্তটা সাকিবই নিয়েছেন।

আগে থেকেই আলোচনা হচ্ছিল। সাকিব ভাই চাচ্ছিলেন, একটু সময় নিয়ে ব্যাট করার। গতকাল অনুশীলনের সময়ও বলেছিলেন তিনে ব্যাট করার কথা। আমাদের দল এবং টিম ম্যানেজম্যান্ট তাকে পূর্ণ সমর্থন দিয়েছে।

সোহান আরও জানালেন, ফর্ম ফিরে পেতে সাকিবের কঠোর পরিশ্রমের কথা, সাকিব ভাই যেভাবে টিমের প্রতি, নিজের প্রতি ডেটিকেটেড ছিল তা বড় বিষয়। যেভাবে চেষ্টা করছিল এবং ভালো খেলেছে। দেখেন, এই সময়ে এসে আমার মনে হয় সাকিব ভাইয়ের খুব বেশি পাওয়ার কিছু নাই এখান থেকে। অনেক কিছু পেয়েছে। তিনি (ফর্মে) ফিরে আসার জন্য যেভাবে চেষ্টা করছিলেন, তা আমাদের জন্য অনেক বড় অনুপ্রেরণার।

চলতি বিপিএলে ভিন্নরকম অভিজ্ঞতা হয়েছে সাকিবের। ঢাকা কিংবা সিলেটে মাঠে নামলেই দর্শকরা ভুয়া ভুয়া বলে তাকে দুয়ো দিয়েছেন। মূলতঃ ইনজুরির অজুহাতে গত ওয়ানডে বিশ্বকাপ থেকে তামিম ইকবালকে বাদ দেওয়ার ঘটনায় দেশের ক্রিকেটপ্রেমীদের একাংশ সাকিবের ওপর ক্ষুব্ধ। এবার পারফরম্যান্স দিয়েই তাদের চুপ করিয়ে দিলেন বিশ্বের অন্যতম সেরা এই অল-রাউন্ডার।

সোহান এদিন বললেন, সাকিবের মতো ক্রিকেটারের প্রতি কৃতজ্ঞতাবোধ থাকা উচিত, আমাদের ক্রিকেট এই পর্যায়ে আসার পেছনে সাকিব ভাইয়ের অনেক অবদান। আমার কাছে মনে হয়, আমরা অনেক বেশি অকৃতজ্ঞ। তাড়াতাড়ি ভুলে যাই। মাঠে অনেক সময় যে ধরণের ঘটনা ঘটছে (গ্যালারি থেকে দুয়ো ধ্বনি) সেটা আমাদের ক্ষেত্রে হলে মানা যায়, সাকিব ভাইয়ের ক্ষেত্রে মানা যায় না।

মন্তব্য করুন: