দুয়ো ধ্বনি বদলে গেল ‘সাকিব’ ‘সাকিব’ চিৎকারে

৬ ফেব্রুয়ারি ২০২৪

দুয়ো ধ্বনি বদলে গেল ‘সাকিব’ ‘সাকিব’ চিৎকারে

সাকিব আল হাসান – বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় নাম। মাঠের পারফরম্যান্স দিয়ে তার মতো খ্যাতি ও জনপ্রিয়তা দেশের খুব কম ক্রিকেটেরই পেয়েছেন। তবে এবারের বিপিএলে এই তারকা অল-রাউন্ডার জনপ্রিয়তার মুদ্রার এপিঠ-ওপিঠ দুটোই দেখেছেন। চোখের সমস্যার কারণে ঢাকার প্রথম ও সিলেট পর্বে ব্যাট হাতে কোনো ভুমিকাই রাখতে পারেননি। সঙ্গে জুটেছে গ্যালারি ভরা দর্শকের দুয়ো ধ্বনি। কিন্তু বিপিএল ঢাকায় ফিরতেই যেন বদলে গেল সাকিবের ব্যাট। দুয়ো ধ্বনি পরিণত হলো হর্ষধ্বনিতে।

মঙ্গলবার ঢাকার দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সাকিবের অল-রাউন্ড নৈপুণ্যে দুর্দান্ত ঢাকাকে ৬০ রানে হারিয়ে আসরের পঞ্চম জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স। ম্যাচে ব্যাট হাতে ২০ বলে ৩ ছক্কা ও ১ চারে ৩৪ রান করার পাশাপাশি বল হাতে ১৬ রানে ৩ উইকেট নেন। নিজের বোলিং কোটার শেষ দুই বলে ২ উইকেট তুলে নিয়ে পরবর্তী ম্যাচে হ্যাটট্রিকের সম্ভাবনাও জিইয়ে রাখেন বিশ্বের অন্যতম সেরা এই অল-রাউন্ডার।

বিপিএলের দশম আসরের শুরু থেকেই দর্শকদের ‘ভুয়া ভুয়া’  চিৎকার শুনতে হয়েছিল সাকিবকে। সাকিব বোলিংয়ে আসলেই কিংবা বাউন্ডারির কাছে ফিল্ডিংয়ে গেলেই তাকে উদ্দেশ্য করে ‘ভুয়া ভুয়া’ চিৎকারে আলোড়িত হয়ে উঠত গ্যালারি। এমনকি সিলেটে গত শনিবার দলের শেষ ম্যাচের পর সংবাদ সম্মেলনেও এই বিষয়টি উঠে আসে। জবাবে এই বিষয়ে নিজের মজার অভিজ্ঞতার কথা জানিয়ে সাকিব বলেন, “আমি ওদের (দর্শকদের) সামনে গিয়ে ভুয়া ভুয়া বললাম, ওরা সবাই খুশি হয়ে আমার হয়ে কথা বলতে লাগল।” 

আরও পড়ুন: মাশরাফির নামে হর্ষধ্বনি, সাকিবের নামে দুয়ো

তবে বিপিএল ঢাকায় ফিরতেই নিজের পারফরম্যান্স দিয়ে আবারও সমর্থকদের মন জয় করে নিয়েছেন সাকিব। ঢাকার বিপক্ষে ম্যাচে এদিন তিন নম্বরে ব্যাট করতে নামা সাকিব প্রথমে কিছুটা অসুবিধায় ছিলেন। কিন্তু মোসাদ্দেক হোসেনকে বাউন্ডারি হাঁকিয়ে নিজের খোলস ছেড়ে বের হয়ে আসার ইঙ্গিত দেন জাতীয় দলের অধিনায়ক। পরের ওভারে পরপর দুই বলে দুটি ছক্কা হাঁকিয়ে গ্যালারি ভর্তি সমর্থকদের উল্লাসে ভাসান। মুহূর্তেই ‘সাকিব সাকিব’ জয়ধ্বনিতে মুখরিত হয়ে উঠে স্টেডিয়াম।

বোলিংয়ের সময় মিরপুরের গ্যালারি যেন হয়ে ওঠে আরও সাকিবময়। সাকিব উইকেট নিতেই উল্লাসে ফেটে পড়েন সমর্থকরা। সাকিব বন্দনায় মেতে ওঠে ‘সাকিব সাকিব’ চিৎকারে মুখরিত হয় মিরপুর। সাকিব ম্যাচসেরা পুরস্কার নেওয়ার সময়ও যা অব্যাহত ছিল। আসলে সাকিব আল হাসান এমনই। দীর্ঘ ক্যারিয়ারে যখনই সমালোচনা শুরু হয়েছে, তখনই তিনি দোর্দণ্ড প্রতাপে ফিরে এসেছেন। সকল সমালোচনার জবাব দিয়েছেন বিধ্বংসী পারফরম্যান্স দিয়ে। এবারও তার ব্যতিক্রম হলো না।

মন্তব্য করুন: