আর দুটি ম্যাচ চান সাকিব

৬ ফেব্রুয়ারি ২০২৪

আর দুটি ম্যাচ চান সাকিব

যখনই জন্ম হয়েছে সমালোচনার, তখনই ঝলসে উঠেছেন বাইশ গজে। সাকিব আল হাসানকে এ রূপেই চেনে ক্রিকেট বিশ্ব। চলতি বিপিএলেও চোখের সমস্যায় শুরুর কিছু ম্যাচে পারফর্ম করতে পারেননি। দুয়োধ্বনিও শুনতে হয়েছে। সেই সাকিব মঙ্গলবার দুর্দান্ত ঢাকার বিপক্ষে খেললেন ২০ বলর ১৭০ স্ট্রাইকরেটে ৩৪ রানের ইনিংস। এরপর বল হাতে নিলেন ৩ উইকেট। স্বাভাবিকভাবেই স্বস্তিতে আছেন বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার।

ম্যাচ সেরার পুরস্কার নিতে গিয়ে সাকিব শোনালেন, কীভাবে তিনি খারাপ ফর্মের সঙ্গে লড়াই করেছেন। সেইসঙ্গে জানালেন, আর দুটি ম্যাচ পেলেই তিনি পুরো আত্মবিশ্বাস ফিরে পাবেন, শুধু ম্যাচ প্র্যাকটিস, এটাই আমার দরকার ছিল। বিপিএল কঠিন টুর্নামেন্ট, বিশেষ করে ব্যাটসম্যানদের জন্য। এখানে ইনিংসের শুরুতে ব্যাটিং করা সহজ ছিল না। হ্যাঁ, খুব ভালো লাগছে ক্রিজে কিছু সময় কাটাতে পেরে। আরও কিছু সময় ক্রিজে কাটাতে চাইব। এমন আরও দুটি ম্যাচ পেলে আমি আমার পূর্ণ আত্মবিশ্বাস ফিরে পাব।

ব্যাটিংয়ের সময় বল দেখতে সমস্যা হয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে সাকিব বলেছেন, না, তেমন নয়। আমি উইকেটে কিছু সময় কাটানোর চেষ্টা করেও পারছিলাম না। যেটা আমার দরকার ছিল। আশা করি, আরও কিছু ম্যাচ, আরও কিছু বল খেলতে পারলে আমি আরও আত্মবিশ্বাসী হয়ে উঠব।

গত শনিবার সিলেটে সংবাদ সম্মেলনে রেগে গিয়েই হয়তো সাকিব বলেছিলেন যে, তার চোখে কোনো সমস্যা নেই। আজ পুরস্কার বিতরণী মঞ্চেও তার প্রতি এই প্রশ্ন ছুড়ে দেওয়া হলো। রংপুর রাইডার্সের এই তারকা বললেন, আমি জানি না, আমি কী সমস্যায় আছি। আমি নিজেও খোঁজার চেষ্টা করছি। এখন আমি যদি আমার দলের জয়ে অবদান রাখতে পারি, সেটাই আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ। সেটাই করার চেষ্টা করব।

মন্তব্য করুন: