বয়স হওয়ায় আবোল তাবোল বকছেন রকিবুল : সালাউদ্দিন

৭ ফেব্রুয়ারি ২০২৪

বয়স হওয়ায় আবোল তাবোল বকছেন রকিবুল : সালাউদ্দিন

দেশের ক্রিকেটে ফের বিতর্কের জন্ম দিয়েছেন সাবেক ক্রিকেটার তথা বিপিএল টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান রকিবুল হাসান। একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, বিপিএলের স্থানীয় কোচরা ক্লাব ক্রিকেটে কোচিং করানোর যোগ্য না। রকিবুলের এই বক্তব্য দেশের কোচদের মাঝে ক্ষোভের সঞ্চার করেছে। যার কড়া জবাব দিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

কুমিল্লাকে চার বার বিপিএলের শিরোপা জেতানো জনপ্রিয় এই কোচ গত মঙ্গলবার সাংবাদিকদের বলেন, উনি  মুরব্বি মানুষ। ওনার বয়সও হয়েছে। আমার মনে হয়, আবোল-তাবোল অনেক কিছু বলতে পারে। এটা হতেই পারে। এটা নিয়ে আমরা কিছু মনে করিনি। অন্যান্য কোচের সঙ্গে কথা বলেছি। আমরা এটা নিয়ে মন খারাপও করিনি, কারণ উনি মুরব্বি মানুষ, বলতেই পারেন।

রকিবুলের এই বক্তব্য স্থানীয় কোচদের অগ্রযাত্রার পথে বাধা হযে দাঁড়াবে বলে মনে করেন সালাউদ্দিন, একজন স্থানীয় কোচ তাহলে কীভাবে বড় হবে? সে তো অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হতে পারবে না, হাই পারফরম্যান্স কিংবা বাংলা টাইগার্সেরও প্রধান কোচ হতে পারবে না। জাতীয় দলের প্রধান কোচও হতে পারবে না। সে কোথার হেড কোচিং করবে? সারা জীবন কি আমরা সাপোর্টিং ভূমিকায় থাকব? আমাদের তো কখনো না কখনো সামনে পথ বাড়াতে হবে।

স্থানীয় কোচদের ওপর আস্থা রাখায় বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোকে ধন্যবাদও জানিয়েছেন সালাউদ্দিন, আমি মনে করি, এটা আমাদের জন্য খুব ভালো সুযোগ। আমাদের ছেলেদের গ্রো আপ করার জন্য। আমি ধন্যবাদ জানাচ্ছি প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে তারা দেশের কোচদের ওপর বিশ্বাস রেখেছেন। কেউ যদি এই বছর খারাপ করেন, সামনের বছর নিশ্চয় ভালো করবেন। তাকে তো শিখতে হবে। একবারে এসেই তো জাতীয় দলের কোচ হওয়া যাবে না। ধাপে ধাপে এগোতে হবে। সুতরাং কে কী বলল না বলল, সেটি নিয়ে আমার মনে হয় মাথা না ঘামানো উচিত।

মন্তব্য করুন: