৫ ম্যাচে ৮৫ রান: কুমিল্লার ‘সাদা হাতি’ রিজওয়ান

৭ ফেব্রুয়ারি ২০২৪

৫ ম্যাচে ৮৫ রান: কুমিল্লার ‘সাদা হাতি’ রিজওয়ান

শ্বেতহস্তী বা সাদা হাতি বলতে যা বোঝায়, এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে মোহাম্মদ রিজওয়ান তেমনই। অনেক আশা নিয়ে তাকে মোটা অংকের বিনিমিয়ে বিপিএলে এনেছিল কুমিল্লা। কিন্তু পাকিস্তানের এই তারকা ওপেনার চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন। ৫ ম্যাচ খেলে তার সংগ্রহ মাত্র ৮৫ রান। স্ট্রাইকরেট ৮২.৫২! বিশের ঘরে গিয়েছেন মাত্র একবার।

চলতি আসরে ওপেনিং সমস্যায় ভূগছে কুমিল্লা। রিজওয়ান-লিটন কেউই রান করতে পারছিলেন না। অবশেষে বুধবার মিরপুরে খুলনা টাইটান্সের বিপক্ষে জ্বলে উঠেছে লিটনের ব্যাট। কিন্তু রিজওয়ান সেই ব্যর্থতার বৃত্তেই বন্দি রইলেন। নাসুমের দুর্দান্ত আর্ম ডেলিভারিতে এলবিডাব্লিউ হওয়ার আগে ২৮ বলে ২ চারে তার সংগ্রহ মাত্র ২১ রান। আগের চার ইনিংসে রিজওয়ান করেছেন যথাক্রমে- ১৭, ১৪, ১৭ এবং ১৬*। এক ম্যাচে অপরাজিত থাকায় ব্যাটিং গড় ২১.২৫।

পরিসংখ্যানই বলে দিচ্ছে, বিপিএলের মান ও যাবতীয় পারপার্শ্বিকতা বিবেচনায় রিজওয়ানের এই পারফরম্যান্স যাচ্ছেতাই। এই ম্যাচের আগে নিজের ফর্মহীনতা নিয়ে প্রশ্নে তিনি বলেছিলেন, "আমি যন্ত্র নই"। পাশাপাশি নিজের পারফরম্যান্স উন্নত করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন। যদিও সেই সুযোগ তিনি আর পাচ্ছেন না। এই ম্যাচ দিয়েই এবারের মতো বিপিএল শেষ হচ্ছে রিজওয়ানের।

মন্তব্য করুন: