হঠাৎ বিপিএলে খেলার সুযোগ পেয়ে উচ্ছসিত মুমিনুল

৮ ফেব্রুয়ারি ২০২৪

হঠাৎ বিপিএলে খেলার সুযোগ পেয়ে উচ্ছসিত মুমিনুল

তার নামের পাশে টেস্ট ব্যাটারের তকমাটা পাকাপাকিভাবে এঁটে গেছে। তাই সাদা বলের দুই ফরম্যাটে তাকে বিবেচনা করা হয়না। একই কারণে চলতি বিপিএলেও মুমিনুল হককে দলে নেয়নি কোনো ফ্র্যাঞ্চাইজি। আসরের মাঝপথে এসে সেই মুমিনুলই এবার বিপিএল খেলার সুযোগ পেলেন। তাকে দলে ভিড়িয়েছে তারকাবহুল দল রংপুর রাইডার্স।

পাকিস্তানের বাবর আজম চলে যাওয়ায় রংপুরের টপ অর্ডারে শূন্যস্থান তৈরি হয়েছে। এ কারণেই তারা দলে নিয়েছে মুমিনুলকে। ২০২১-২২ মৌসুমের পর আবারও বিপিএলে ফিরতে পেরে স্বাভাবিকভাবেই রংপুরের প্রতি কৃতজ্ঞ মুমিনুল, আল্লাহর কাছে শুকরিয়া। একই সঙ্গে রংপুরকে ধন্যবাদ দেওয়া উচিত। তারা আমাকে সুযোগ করে দিয়েছে এই বছর বিপিএল খেলার। এই সুযোগ সবাই পায় না। রংপুর আমাকে এই সুযোগটা দিয়েছে। আমি রংপুরের প্রতি কৃতজ্ঞ। আমাদের প্রত্যাশা অবশ্যই চ্যাম্পিয়ন হওয়া। দলের জন্য যতটা সম্ভব অবদান রাখার চেষ্টা করব।

দুই বছরের বেশি সময় আগে সর্বশেষ টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন মুমিনুল। তবে মানিয়ে নিতে সমস্যা হবে না বলে মনে করেন টেস্টে বাংলাদেশের অন্যতম সফল এই ব্যাটার, আমার মনে হয় না খুব বেশি সমস্যা হবে। যেহেতু অনেক দিন ধরে ক্রিকেট খেলছি। কিছুটা হলেও জানি। খুব বেশি জানি, তা বলব না। কিছুটা হলেও বুঝি। আমার মনে হয় না খুব বেশি সমস্যা হবে। এখানে উইকেটও ভালো ছিল। অন্যান্য উইকেটের তুলনায় রংপুরের এখানে অনুশীলনের উইকেট খুব ভালো।

বৃহস্পতিবার বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে রংপুরের অনুশীলন শেষে মুমিনুল আরও জানালেন, সতীর্থদের বিপিএল খেলতে দেখে তার মানসিক অবস্থা কেমন ছিল, খারাপ লাগেনি। খেলা দেখেছি। অনুশীলনও করছিলাম লাল বলে। সামনে যে শ্রীলঙ্কা সিরিজ আছে, সেই জন্য অনুশীলন করছিলাম। আপনি যেভাবে বলছেন, সেই রকম খারাপ লাগেনি। তবে সত্যি বলতে গেলে, একটু খারাপ তো লাগেই। খুব বেশি খারাপ লেগেছে, তা নয়। খারাপ লাগারও বিভিন্ন ধরন থাকে। আমার ধরনটা একটু ভিন্ন ছিল। কারও হয়তো একটু খারাপ লাগে, কারও হয়তো বেশি খারাপ লাগে। একটু খারাপ লাগছিল। এমন নয় যে একবারে হতাশ হয়ে গিয়েছি। সবাই যেহেতু খেলছে, আমারও একটু খেলার ইচ্ছা ছিল। এই আর কী।

মন্তব্য করুন: