বিপিএল খেলতে নেমে বেদম মার খেলেন `দার্শনিক` রুবেল

৯ ফেব্রুয়ারি ২০২৪

বিপিএল খেলতে নেমে বেদম মার খেলেন `দার্শনিক` রুবেল

সোশ্যাল মিডিয়ার পোস্ট দেখে অনেকেই তাকে বলে থাকেন 'দার্শনিক' রুবেল হোসেন। জাতীয় দলে সর্বশেষ খেলেছেন ২০২১ সালে। এরপর থেকেই তাকে ফেসবুকে নিয়মিতই দার্শনিক টাইপের উক্তি করতে দেখা যায়। গত মে মাসে সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা রুবেলকে এবারের বিপিএলে দলে নিয়েছিল খুলনা টাইগার্স। আসরের মাঝপথে একাদশে সুযোগ পেয়ে রুবেলের অভিজ্ঞতা মোটেও সুখকর হলো না। বেদম মার খেয়ে ডোবালেন খুলনাকে।

মিরপুর শের-ই-বাংলায় দিনের প্রথম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের কাছে ৫ উইকেটে হেরে গেছে খুলনা টাইগার্স। তাদের ১৫৩ রান তাড়ায় নামা সিলেটের ব্যাটারদের উদারহস্তে রান বিলিয়েছেন রুবেল। দুই ওভারে দিয়েছেন ৩৬ রান। এর মধ্যে দুটি চার, তিনটি ছক্কা হজম করেছেন। পাশাপাশি ওয়াইড দিয়েছেন ৪টি! তার করা ১৯তম ওভারেই রায়ান বার্লের বিধ্বংসী ব্যাটিংয়ে জিতে যায় সিলেট।

প্রথম দফায় ইনিংসের সপ্তম ওভারে রুবেলকে বোলিংয়ে এনেছিলেন খুলনা অধিনায়ক এনামুল হক বিজয়। ওই ওভারে তিনি চারটি ওয়াইডসহ দেন ১২ রান। এতদিন পর বোলিংয়ে নেমে লাইন লেন্থের কোনো বালাই ছিল না রুবেলের বলে। ১৯তম ওভারে তাকে যখন আবারও বোলিংয়ে আনা হলো, তখন সিলেটের প্রয়োজন ছিল ১২ বলে ১৯ রান। ওই ওভারেই তিনটি ছক্কা আর এক বাউন্ডারিতে ২৪ রান দিয়ে খুলনার জয়ের পথ সুগম করেন রুবেল।

শুধু এটুকুই নয়, এবারের বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা পেসার সুমন প্রথম ওভারেই পেতে পারতেন উইকেট, যদি না রুবেলের হাত ফসকে বল বেরিয়ে না যেত। আগের ৬ ম্যাচে বেঞ্চে সময় কাটানো ৩৪ বছর বয়সী রুবেলের এমন পারফরম্যান্স দেখে প্রশ্ন উঠেছে, চলতি আসরে তিনি আদৌ আর খেলার সুযোগ পাবেন?

মন্তব্য করুন:

Add