বিপিএলে তাওহীদ হৃদয়ের বিস্ফোরক সেঞ্চুরি

৯ ফেব্রুয়ারি ২০২৪

বিপিএলে তাওহীদ হৃদয়ের বিস্ফোরক সেঞ্চুরি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি দশম আসরের প্রথম সেঞ্চুরি এলো তাওহীদ হৃদয়ের ব্যাট থেকে। জাতীয় দলের তরুণ এই ব্যাটারের ফর্ম নিয়ে দুশ্চিন্তা ছিল। দুর্দান্ত প্রত্যাবর্তন দিয়েই সব দুশ্চিন্তা উড়িয়ে দিলেন হৃদয়। তার বিধ্বংসী এই ইনিংসেই রান তাড়ায় হারতে বসা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচ জিতে নিল ৪ উইকেটে।

চলতি বিপিএলের অর্ধেকের বেশি ম্যাচ হয়ে গেলেও ২৭ জানুয়ারি ফরচুন বরিশালের বিপক্ষে চটগ্রাম চ্যালেঞ্জার্সের আভিস্কা ফার্নান্দোর অপরাজিত ৯১ রানই এতদিন ছিল সর্বোচ্চ। শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমবারের মতো তিন অংকের ব্যক্তিগত স্কোর দেখা গেল। দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৫৩ বলে তিন অংক স্পর্শ করেন হৃদয়। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৭ বলে ১০৮ রানে। এটা তার টি-টুয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

এর আগে সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন দুর্দান্ত ঢাকার ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। তবে ৪৫ বলে ৬৮ রান করে তিনি হিট উইকেট হয়ে আউট হন। তার সঙ্গী সাইফ হাসানের ব্যাট থেকে আসে ৪২ বলে ৫৭ রান। দুই ফিফটিতে ১৭৫ রানের বড় সংগ্রহ গড়ে ঢাকা। রান তাড়ায় ২৩ রানে তিন উইকেট হারিয়ে ফেলেছিল কুমিল্লা। তাওহীদ হৃদয়ের ঝড়ো সেঞ্চুরিতে বর্তমান চ্যাম্পিয়নরা এক বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

মন্তব্য করুন: