জিমি নিশামের তাণ্ডবে বিপিএলে দুইশ ছাড়ানো স্কোর

১০ ফেব্রুয়ারি ২০২৪

জিমি নিশামের তাণ্ডবে বিপিএলে দুইশ ছাড়ানো স্কোর

বিপিএলে প্রথমবার মাঠে নেমেই ব্যাট হাতে মাতিয়ে দিলেন রংপুর রাইডার্সের জিমি নিশাম। শনিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে এই কিউই হার্ডহিটারের বিস্ফোরক ব্যাটিংয়ে রংপুর তুলেছে ৩ উইকেটে ২১১ রান। চলতি আসরে প্রথমবারের মতো দেখা গেল দুইশ ছাড়ানো স্কোর। যাতে বড় অবদান হাফ সেঞ্চুরিয়ান রেজা হেনড্রিক্সের। এছাড়া সাকিব আল হাসানও খেলেছেন ছোট্ট একটি ক্যামিও।

মিরপুর শের-ই-বাংলায় দিনের খেলায় রান হয় না- এমন একটা মিথ যেন প্রতিষ্ঠিত হয়ে গেছে। তবে এই ধারণা মিথ্যা প্রমাণ করল রংপুর। রনি তালুকদার আর রেজা হেনড্রিক্সের ওপেনিং জুটিতেই আসে ৭ ওভারে ৬১ রান। রনি ১৭ বলে ২৪ আর রেজা খেলেন ৪১ বলে ৫ চার ৩ ছক্কায় ৫৮ রানের ইনিংস।

সাকিব উইকেটে এসেই বিস্ফোরক ব্যাটিং শুরু করেন। ১৬ বলে ৩ চার ১ ছক্কায় ২৭ রান করে ধরা ক্যাচ দেন উইকেটের পেছনে। এই ইনিংস খেলার পথেই তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে তিনি স্বীকৃত টি-টুয়েন্টিতে সাত হাজার রানের ক্লাবে প্রবেশ করেন। সাকিব আউট হতেই শুরু হয় জিমি নিশামের তাণ্ডব।

৫ চার ৩ ছক্কায় ২৬ বলে ৫১ রানে অপরাজিত থাকেন এই নিউ জিল্যান্ডার। বিলাল খানের করা শেষ ওভারেই নিয়েছেন ২০ রান। ২১ বলে অপরাজিত ৩১ রান করে তাকে যোগ্য সঙ্গ দেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। ৩ উইকেটে ২১১ এখন পর্যন্ত চলতি বিপিএলে সর্বোচ্চ দলীয় স্কোর। গত ২৬ জানুয়ারি সিলেটে ফরচুন বরিশালের বিপক্ষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ১৯৩ রানই এতদিন সর্বোচ্চ ছিল।

মন্তব্য করুন: