মার্ক উডের বদলে আইপিএলে শামার জোসেফ

১০ ফেব্রুয়ারি ২০২৪

মার্ক উডের বদলে আইপিএলে শামার জোসেফ

ওয়েস্ট ইন্ডিজের ঐতিহাসিক ব্রিজবেন টেস্ট জয়ের নায়ক শামার জোসেফ এবার আইপিএলে দল পেলেন। ইনজুরি নিয়ে ব্রিজবেন টেস্টের চতুর্থ ইনিংসে অমন অতিমানবীয় বোলিংয়ের পর তাকে নিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর টানাটানি লেগে যাবে- এমনটাই ধারণা করা হচ্ছিল। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পর এবার তিনি দল পেলেন আইপিএলে। আসন্ন আসরে তিনি লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে খেলবেন।

ক্রিকইনফো শনিবার জানিয়েছে, ইংলিশ পেসার মার্ক উডের বদলি হিসেবে জোসেফকে দলে নিয়েছে লক্ষ্ণৌ ফ্র্যাঞ্চাইজি। এজন্য লক্ষ্ণৌয়ের খরচ হচ্ছে তিন কোটি রুপি। ওয়ার্কলোড কমাতে কেন্দ্রীয় চুক্তিবদ্ধ পেসার মার্ক উডকে আইপিএল খেলার অনাপত্তিপত্র দেয়নি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। কারণ আগামী জুন অনুষ্ঠিতব্য টি-টুয়েন্টি বিশ্বকাপ সামনে রেখেই ইসিবি এমন সিদ্ধান্ত নিয়েছে।

২০২২ আইপিএলের আগে নিলাম থেকে সাড়ে ৭ কোটি রুপিতে মার্ক উডকে নিয়েছিল লক্ষ্ণৌ। ইনজুরির কারণে ওই আসরে তিনি খেলতে পারেননি। গত আসরে ৪ ম্যাচ খেলে ১১.৮২ গড়ে নেন ১১ উইকেট। ইংল্যান্ডের আরেক পেসার জোফরা আর্চারকেও আইপিএলে দেখা যাবে না। ইনজুরির সঙ্গে দীর্ঘ লড়াই করে সুস্থ হয়ে ওঠা এই তারকা পেসারকে তারা টি-টুয়েন্টি বিশ্বকাপে পেতে চায়।

গত মাসে ব্রিজবেন টেস্টের শেষ ইনিংসে চোট নিয়ে ৬৮ রানে ৭ উইকেট শিকার করেছিলেন শামার জোসেফ। তার এই কীর্তিতে ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জয়ের স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজ। অ্যাডিলেইডে সিরিজের প্রথম টেস্টে তার অভিষেক হয়েছিল। নিজের অভিষেক টেস্টে জোসেফ নিয়েছিলেন ৫ উইকেট। সিরিজসেরার পুরস্কার উঠেছিল তার হাতেই। আপাতত পায়ের চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে আছেন এই নবীন ক্যারিবিয়ান পেসার।

মন্তব্য করুন: