মিরপুরে সৌম্য-রিয়াদের উন্মাতাল ব্যাটিং

১০ ফেব্রুয়ারি ২০২৪

মিরপুরে সৌম্য-রিয়াদের উন্মাতাল ব্যাটিং

মিরপুর শের-ই-বাংলা স্টেয়িামে চার-ছক্কার ফুলঝুড়ি খুব একটা দেখা যায় না এখানকার উইকেটের কারণে। বাংলাদেশি ব্যাটারদের কাছ থেকে তো আরও কম। তবে শুক্রবার রাতে বিধ্বংসী সেঞ্চুরি করেছিলেন তাওহীদ হৃদয়। আর শনিবার সন্ধ্যায় ব্যাট হাতে গ্যালারি মাতালেন সৌম্য সরকার এবং মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের বিধ্বংসী ব্যাটিংয়ে দুর্দান্ত ঢাকার বোলিং লাইনআপ ছিন্নভিন্ন হয়ে গেল। ২০ ওভারে ফরচুন বরিশালের সংগ্রহ দাঁড়াল ৪ উইকেটে ১৮৯ রান।

দীর্ঘ ফর্মহীনতা কাটিয়ে সৌম্য ফিরেছেন রুদ্রুরূপে। চলতি বিপিএলে দেখা যাচ্ছে তার ঝলক। শনিবার চলতি আসরে তিনি প্রথম ফিফটি তুলে নিলেন। অথচ, মাত্র ১৯ রানেই তিন উইকেট হারিয়েছিল বরিশাল। তামিম ইকবাল (৪), আহমেদ শেহজাদ (১০) আর মুশফিকুর রহিম (১) ব্যর্থ হন। এরপরই সৌম্যর সঙ্গী হন মাহমুদউল্লাহ। শুরু হয় দুজনের উন্মাতাল ব্যাটিং। ভরা গ্যালারি নেচে ওঠে বারবার। সৌম্য-রিয়াদের নামে ক্ষণে ক্ষণে শোনা যায় জয়ধ্বনি। 

৩২ বলে ফিফটি তুলে নেন সৌম্য। অন্যদিকে মাহমুদুল্লাহ ফিফটি পূরণ করেন ৩৭ বলে। এরপর যেন আরও বিধ্বংসী হয়ে ওঠেন দুজন। ফিফটির পর ঢাকার পেসার লাহিরু সামারাকনের একটি বল গিয়ে সৌম্যর হাঁটুতে আঘাত করলে তিনি পড়ে যান। স্থব্ধ হয়ে যায় গ্যালারি। কিছু সময় মাঠেই শুশ্রুষা নিয়ে সৌম্য উঠে দাঁড়ালে গ্যালারিতে আবারও ওঠে গর্জন। কোনোভাবেই থামানো যাচ্ছিল না দুজনকে।

শেষ পর্যন্ত ১৭তম ওভারের শেষ বলে রিভিউ নিয়ে মাহমুদউল্লাহকে ফেরায় ঢাকা। তার ৪৭ বলে ৭৩ রানের ইনিংসে ছিল ৭টি চার এবং ৪টি ছক্কার মার। এরই সঙ্গে ভাঙে সৌম্য রিয়াদের ৮৫ বলে ১৩৯ রানের চতুর্থ উইকেট জুটি। রিয়াদ আউট হলেও সৌম্য ছিলেন অপরাজিত। ৪৮ বলে ৭৫ রান করার পথে হাঁকান ৪টি চার এবং ৬টি ছক্কা। শেষদিকে শোয়েব মালিক ১০ বলে অপরাজিত ১৯ রান করলে বড় সংগ্রহ পায় বরিশাল।

মন্তব্য করুন: