ক্ষুব্ধ তাসকিন বললেন ‘আমি তো আর বল করে দিতে পারব না’

১১ ফেব্রুয়ারি ২০২৪

ক্ষুব্ধ তাসকিন বললেন ‘আমি তো আর বল করে দিতে পারব না’

এবারের বিপিএলের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে দারুণ শুরু করেছিল দুর্দান্ত ঢাকা। কিন্তু পরের ম্যাচগুলোতে ব্যাটারদের ব্যর্থতা এবং মাঝের ওভারগুলোতে বোলারদের বাজে পারফরম্যান্সের একের পর এক ম্যাচ হেরেছে ঢাকার ফ্র্যাঞ্চাইজিটি। ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচেও বল হাতে দারুণ শুরু করলেও শেষ পর্যন্ত তা আর ধরে রাখতে পারেনি। আর তাই ম্যাচ হেরে দলের অধিনায়ক তাসকিন আহমেদ কিছুটা ক্ষুব্ধ হয়েই জানিয়েছেন, বোলারদের দায়িত্ব তাদেরই নিতে হবে।   

শনিবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে খুলনার ইনিংসের প্রথম তিন ওভারের মধ্যেই ৩ উইকেট তুলে নেয় ঢাকার শরীফুল ইসলাম ও তাসকিন। কিন্তু এরপরই খেই হারিয়ে ফেলে তারা। চতুর্থ উইকেটে সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদের ১৩৯ রানের জুটিতে ঢাকার সামনে ১৯০ রানের লক্ষ্য দাঁড় করায় বরিশাল। ব্যাটারদের ব্যর্থতায় দুই বল বাকি থাকতেই ১৪৯ রানে গুঁটিয়ে যায় তারা।

স্বাভাবিকভাবেই দলের বোলিং পারফরম্যান্সে কিছুটা ক্ষুব্ধ তাসকিন ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বলেন, আজকেও একি জিনিসটাই হইছে। একটা ভালো শুরু হলো কিন্তু পরের ওভারগুলোতে রান বের হইছে। বাকি যারা বল করে ওদেরকে তো আমি আর বল করে দিতে পারব না। ফিল্ডিং সাজানো কিংবা তাদেরকে পরিকল্পনা দিতে পারি। এখন ওরা তা বাস্তবায়ন না করতে পারলে আমি কি করব। বিদেশ থেকে আসছেসবাই তো চাই ভালো মতো বোলিং করতে।

ম্যাচে বিদেশিদের মধ্যে ঢাকার হয়ে বল করেছেন দুই শ্রীলঙ্কান চতুরঙ্গ ডি সিলভা ও লাহিরু সামারাকুন। এদের মধ্যে ডি সিলভা ৪ ওভারে ২৮ রান দিলেও মিডিয়াম পেসে ৪ ওভারে ৪৪ রান দেন সামারাকুন।

অন্যদিকে, ঢাকার হয়ে টানা তিন মৌসুম প্রতিনিধিত্ব করছেন তাসকিন। বরিশালের বিপক্ষে ম্যাচেও এক ওভারে তুলে নেন আহমেদ শেহজাদ ও মুশফিকুর রহিমের উইকেট। তবে বল হাতে নিজে ভালো পারফর্ম করলেও দল খেলতে পারায় ডানহাতি এই পেসার নিজের হতাশার কথা লুকাননি।

হ্যাঁ মাঝেমধ্যে এই অনুভূতিটা (হতাশা) কাজ করে। আমাদের টিমটা এই নিয়ে তিন বছর প্লে-অফে যায় নাই বা রেজাল্টটাও ভালো করে নাই। নিজেরই একটু লজ্জা লাগে। সবাই তো আশা করেই একজনকে নেয় এবং খরচ করে। তারপর যখন দল ফল আনতে পারে না তখন নিজেরই খারাপ লাগে। তবে আমার দিক দিয়ে আমি শতভাগ চেষ্টা করতেছি। এরপরও দল যখন পারফর্ম করে না খারাপ লাগে। তো ওইটাই, বেশি কিছু বলার নাই।

তবে দলের এত বাজে পারফরম্যান্সের পরেও মালিকপক্ষ থেকে কোনো চাপ নেই জানিয়ে ঢাকার অধিনায়ক বলেন, হ্যাঁ সবাই খোঁজখবর নেয়। এই আজকেও সবাই দুপুরে একসঙ্গে খেয়েছি। এটা নিয়ে সমস্যা নাই।

মন্তব্য করুন: